জুম প্ল্যাটফরমে মুক্তিযোদ্ধা বিষয়ক মন্ত্রণালয় সূত্রে জানা যায় যে, মুক্তিযোদ্ধা কমপ্লেক্স ভবন সকল মুক্তিযোদ্ধার জন্য উপহারস্বরূপ। এখানে মুক্তিযোদ্ধাগণ বিভিন্ন প্রয়োজনে সমবেত হবেন।

চাঁদপুরের মতলব দক্ষিণে মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রণালয় ও উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ড পরিষদের আয়োজনে ভার্চুয়াল জুম প্লাটফরমে উপজেলা মুক্তিযোদ্ধা কমপ্লেক্স ভবন এর শুভ উদ্ভোধন করা হয়েছে। গত ২৩ আগস্ট গত বুধবার সকাল ১১ টা ৩০ মিনিটে মুক্তিযোদ্ধা কমপ্লেক্স ভবন প্রাঙ্গণে উপজেলা নির্বাহী কর্মকর্তা রেনু দাসের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে ভার্চুয়াল জুম প্লেটফরমে অংশ নেন মুক্তিযোদ্ধা বিষয়ক মন্ত্রণালয়ের মাননীয় মন্ত্রী বীর মুক্তিযোদ্ধা আ ক ম মোজাম্মেল হক। এ সময় বিশেষ অতিথি হিসেবে বক্তব্য প্রদান করেন, গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের পরিকল্পনা মন্ত্রণালয়ের মাননীয় প্রতিমন্ত্রী ড. শামসুল আলম মোহন, চাঁদপুর-২ আসনের সংসদ সদস্য আলহাজ্ব এডভোকেট নূরুল আমিন রুহুল (এমপি), মতলব পৌরসভার মেয়র ও পৌর আওয়ামীলীগের সভাপতি আলহাজ্ব আওলাদ হোসেন লিটন, জেলা কৃষকলীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা মোঃ জয়নাল আবেদীন প্রধান, জেলা নির্বাহী প্রকৌশলী আহসান কবির, উপজেলা পরিষদের চেয়ারম্যান বিএইচএম কবির আহমেদ।

জুম প্ল্যাটফরমে মুক্তিযোদ্ধা বিষয়ক মন্ত্রণালয় সূত্রে জানা যায় যে, মুক্তিযোদ্ধা কমপ্লেক্স ভবন সকল মুক্তিযোদ্ধার জন্য উপহারস্বরূপ। এখানে মুক্তিযোদ্ধাগণ বিভিন্ন প্রয়োজনে সমবেত হবেন। বিভিন্ন জাতীয় দিবসে সবাই একযোগে যুদ্ধকালীন সময়ের স্মৃতিচারণ করবেন। প্রথম তলা ও দ্বিতীয় তলায় ৬ টি করে মোট ১২ টি দোকান রয়েছে। এগুলোর তদারকি ও রক্ষণাবেক্ষণ মুক্তিযোদ্ধাদের হাতেই ন্যস্ত। বিভিন্ন সামাজিক অনুষ্ঠানে ভাড়ায় ব্যবহারের উদ্দেশ্যে তৃতীয় তলায় হল রোমের ব্যবস্থা রয়েছে। বিভিন্ন অফিস সরঞ্জাম নিয়ে মুক্তিযোদ্ধা কর্ণার বা জাদুঘর করার প্রয়াস চলমান রয়েছে। অন্যান্যদের মাঝে উপস্থিত ছিলেন, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মুবিন সুজন, সহকারী পুলিশ সুপার মতলব সার্কেল (অতিরিক্ত দায়িত্ব) মোঃ আবুল কালাম আজাদ, মতলব দক্ষিণ থানার অফিসার ইনচার্জ মোঃ সাইদুল ইসলাম, মতলব স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ড. শাহ্ মোঃ মহিবুল্লিহ সৌরভ, উপজেলা ইঞ্জিনিয়ার ও প্রকৌশলী মোঃ জাকির হোসেন।

উল্লেখ্য যে, শুভ উদ্ভোধন অনুষ্ঠান শুরুর প্রারম্ভে মুক্তিযোদ্ধা কমপ্লেক্স প্রাঙ্গণে বাংলার রাখাল রাজা জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের মুর‍্যালে পুষ্পস্তক অর্পণ করা হয়। এ সময় পরিকল্পনা প্রতিমন্ত্রী ড. শামসুল আলম মোহন বলেন, দেশের বীর ও যুদ্ধাহত মুক্তিযোদ্ধাদের জন্য বঙ্গবন্ধু তনয়া দেশরত্ন মাননীয় প্রধানমন্ত্রী শেখ  হাসিনার এক বিশেষ উত্তম উপহার এই মুক্তিযোদ্ধা কমপ্লেক্স ভবন। এ মুক্তিযোদ্ধা কমপ্লেক্স আপনাদের সম্পদ। এ উপজেলায় যাচাই বাছাইয়ের মাধ্যমে মোট ৩৬৪ জন মুক্তিযোদ্ধা রয়েছেন। আড়াই শতাধিক মুক্তিযোদ্ধাকে বর্তমান সরকারের অর্থায়নে প্রায় ১৫ লক্ষ টাকা ব্যয়ে "বীর নিবাস" নামে আবাসস্থল তৈরি করে দেওয়া হয়েছে। যারা বাকি রয়েছেন অচিরেই তাঁদেরকে বীর নিবাসের আওতায় নিয়ে আসা হবে। অনেক আনন্দের সাথে আজ সারা দেশে ১৭ টি মুক্তিযোদ্ধা কমপ্লেক্স ভবনের শুভ উদ্ভোধনানুষ্ঠান সম্পন্ন হলো। তাই আগামী নির্বাচনে প্রধানমন্ত্রী শেখ হাসিনার হাতকে শক্তিশালী করতে ও উন্নয়নের ধারা অব্যাহত রাখতে আপনি, আপনার পরিবার ও সমাজের সকলে খুব'ই গুরুত্বপূর্ণ। সবাই স্বাধীনতা বিরোধী অপশক্তি হতে নিজেকে বিরত থাকুন।