আজ রবিবার, বাংলাদেশের একমাত্র পাবলিক মেরিটাইম বিশ্ববিদ্যালয়, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান মেরিটাইম ইউনিভার্সিটি, বাংলাদেশ আয়োজিত "Integrated Delta Governance and Ocean Management in the Bay of Bengal - Way Ahead" শীর্ষক এক আন্তর্জাতিক সেমিনার ও সমঝোতা স্মারক অনুষ্ঠান ঢাকার সেগুন বাগিচায় অবস্থিত আন্তর্জাতিক মাতৃভাষা ইনস্টিটিউটে অনুষ্ঠিত হয়।

উক্ত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন । মাননীয় শিক্ষামন্ত্রী  ডা. দিপু মনি, এমপি। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশে নিযুক্ত ভারতীয় রাষ্ট্রদূত বিক্রম কে দোরাইস্মামী, কী নোট স্পিকার হিসেবে উপস্থিত ছিলেন পররাষ্ট্র মন্ত্রনালয়ের মেরিটাইম বিষয়ক সচিব রিয়ার এডমিরাল (অবঃ) মো. খুরশিদ আলম। এছাড়া স্বাগত বক্তব্য রাখেন অত্র বিশ্ববিদ্যালয়ের মাননীয় উপাচার্য রিয়ার এডমিরাল(অবঃ) এম খালেদ ইকবাল। এছাড়া আরো উপস্থিত ছিলেন গুজরাট ন্যাশনাল ল ইউনিভার্সিটির ডিরেক্টর প্রফেসর এস সান্থকুমার এবং ভারতের  ন্যাশনাল মেরিটাইম ফাউন্ডেশনের ডিরেক্টর জেনারেল ভাইস এডমিরাল (অবঃ) প্রদীপ চোহান।

মাননীয় শিক্ষামন্ত্রীর উপস্থিতিতে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান মেরিটাইম ইউনিভার্সিটি সাথে গুজরাট ন্যাশনাল ল ইউনিভার্সিটি এবং ন্যাশনাল মেরিটাইম ফাউন্ডেশনের সাথে সমঝোতা স্মারক স্বাক্ষরিত হয়। এছাড়া ডেল্টা গভার্ননেন্স এবং ওশান ম্যানেজমেন্টের উপর একটি ওয়ার্কিং সেশন অনুষ্ঠিত হয়। উক্ত সেশনের চেয়ার ছিলেন বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার কমোডোর শেখ ফিরোজ আহমেদ। এই সেশনে ডেল্টা গভার্ননেন্স এবং ওশান ম্যানেজমেন্টের উপর পাঁচজন বিশেষজ্ঞ তাদের পেপার উপস্থাপন করেন। এই আন্তর্জাতিক সেমিনারের অত্র বিশ্ববিদ্যালয়ের শিক্ষক, ছাত্রছাত্রী এবং বিভিন্ন বিশ্ববিদ্যালয়ের আমন্ত্রিত শিক্ষক এবং সংস্থার প্রতিনিধিগণ উপস্থিত ছিলেন।