ফরিদপুরের সরদপুর উপজেলা প্রশাসনের আয়োজনে যথাযোগ্য মর্যাদায় মহান স্বাধীনতা ও জাতীয় দিবস নানা কর্মসূচীর মধ্যে দিয়ে উদযান করা হয়। ৩১ বার ধপধ্বনির মাধ্যমে দিবটির শুভ সূচনা করা হয়। এ উপলক্ষে আজ সকালে উপজেলা স্মৃতি সৌধে পুস্পমাল্য অর্পন করেন উপজেলা প্রশাসন, পরিষদ, সংসদ্য সদস্যের পক্ষে, বীর মুক্তিযোদ্ধসহ সরকারি বেসকারি প্রতিষ্ঠান।

পুস্পমাল্য অর্পন শেষে এক মিনিট নিরবতা পালন করে সকল শহিদের আত্মার মাগফিরাত কামনা করে বিশেষ মোনাজাত করা হয়। পরে স্টেডিয়াম মাঠে সদরপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা মো: আহসান মাহমুদ রাসেলে সভাতিত্বে প্রধান অতিথি হিসেবে জাতীয় পতাকা উত্তোলন এবং শান্তির প্রতীক পায়রা বেলুন ও ফেষ্টুন উড়িয়ে দিবসটি শুভ উদ্বোধন করেন ফরিদপুর ৪ আসনের সংসদ সদস্য ও আওয়ামী যুবলীগের প্রেসিডিয়াম সদস্য মুজিবর রহমান চৌধুরী নিক্সন।

বিশেষে অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, ফরিদপুর জেলা পরিষদের চেয়ারম্যান মো: শাহাদাৎ হোসেন, সদরপুর উপজেলা চেয়ারম্যান কাজী শফিকুর রহমান, সদরপুর থানা অফিসার ইনচার্জ সুব্রত গোলদার, বীর মুক্তিযোদ্ধা, উপজেলা বিভিন্ন দপ্তরের কর্মকর্তা ও উপজেলার বিভিন্ন ইউনিয়নে চেয়ারম্যানসহ অন্যান্যরা।