ডি.এম.পি কমিশনার আমদেরকে জানিয়েছেন যে, রাতের হামলা ও ভাংচুরের পরিপ্রেক্ষিতে আগামীকাল বুধবার (১৬ আগস্ট) ঢাকায় গায়েবানা জানাজা করার অনুমতি দেওয়া হবে না।

ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডি.এ.মপি) কমিশনার খন্দকার গোলাম ফারুক বলেছেন, "মানবতাবিরোধী অপরাধে যাবজ্জীবন কারাদণ্ডপ্রাপ্ত দেলাওয়ার হোসাইন সাঈদীর লাশ নিয়ে জামায়াত-শিবিরের সমর্থকরা তাণ্ডব চালায়। সহিংসতা এড়াতে তাদের গায়েবানা জানাজার অনুমতি দেওয়া হবে না"। আজ মঙ্গলবার (১৫ আগস্ট) সকালে ডি.এম.পি মিডিয়া সেন্টারে আয়োজিত এক সংবাদ সম্মেলনে তিনি এ কথা বলেন। 

পুলিশ কমিশনার খন্দকার গোলাম ফারুক বলেন, "মৃত্যুদণ্ডপ্রাপ্ত দেলোয়ার হোসেন সাঈদী গত সোমবার (১৪ আগস্ট) রাত ৮টা ৪০ মিনিটে মারা যান। গতকাল তার লাশ নিয়ে তাণ্ডব চালায় জামায়াত-শিবির। তারা পুলিশের ওপর হামলা, গাড়ি ভাংচুর ও পুলিশের ঊর্ধ্বতন কর্মকর্তাদের ওপর হামলা চালায়"। তিনি আরও বলেন, "ফজরের নামাজের পর তারা বিএসএমএমইউ দখল করেন। তিনি ফেসবুকে লাইভে এসে সবাইকে এখানে আসতে বলেছেন।

পরে আইনশৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক রাখতে সীমিত শক্তি প্রয়োগ করতে বাধ্য করা হয়"। ডি.এম.পি কমিশনার আমদেরকে জানিয়েছেন যে, রাতের হামলা ও ভাংচুরের পরিপ্রেক্ষিতে আগামীকাল বুধবার (১৬ আগস্ট) ঢাকায় গায়েবানা জানাজা করার অনুমতি দেওয়া হবে না।