এ সময় দুই বন্ধু তীরে উঠতে পারলেও তানভীর পানির স্রোতে তলিয়ে যান। খবর পেয়ে কুমারখালী, কুষ্টিয়া ও খুলনা ফায়ার সার্ভিসের তিনটি ইউনিটের কর্মীরা উদ্ধার অভিযান শুরু করেন। নিখোঁজের ৪৪ ঘন্টা পরে তার লাশ উদ্ধার করেছে ফায়ার সার্ভিস।

কুষ্টিয়ার কুমারখালী উপজেলায় গড়াই নদে বন্ধুদের সাথে গোসলে নেমে নিখোঁজ হওয়ার ৪৪ ঘণ্টা পর ঢাকা বিশ্ববিদ্যালয় শিক্ষার্থী তানভীর আহমেদের (২৩) লাশ পাওয়া গেছে। নিখোঁজের স্থান থেকে প্রায় ১৫০ মিটার দক্ষিণে পানির নিচ থেকে তার লাশ উদ্ধার করে ফায়ার সার্ভিসের সদস্যরা। বুধবার (১৪ জুন) বেলা সাড়ে ১১টার দিকে তার লাশ উদ্ধার করা হয়। বিষয়টি নিশ্চিত করেছেন কুষ্টিয়া ফায়ার সার্ভিস সহকারী পরিচলক মো. জানে আলম।

এর আগে গতকাল সোমবার (১২ জুন) বিকাল পৌনে চারটার দিকে কুমারখালী উপজেলার লাহিনীপাড়ার গড়াই রেলসেতু এলাকায় এ ঘটনা ঘটে। তানভীর বরগুনা সদর উপজেলার চরকগাছিয়া গ্রামের আব্দুল মালেকের ছেলে। তিনি ঢাকা বিশ্ববিদ্যালয়ের ফার্মেসি বিভাগের চতুর্থ বর্ষের ছাত্র। তারা বাবা আব্দুল মালেক বরগুনা সরকারি কলেজের ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগের সহযোগী অধ্যাপক। ফায়ার সার্ভিস ও পুলিশ সূত্রে জানা গেছে, সোমবার  সকালে ঢাকা বিশ্ববিদ্যালয়ে ফার্মেসি বিভাগের ১৩ জন ছাত্র একটি মাইক্রোবাসে করে মেহেরপুর ও কুষ্টিয়ার বিভিন্ন পর্যটন এলাকায় ঘুরতে আসেন।

তারা প্রথমে মেহেরপুরের মুজিবনগরে যান। সেখান থেকে যান কুষ্টিয়ায় ফকির লালন শাহের আখড়াবাড়িতে। এরপর বিকেলে কুমারখালী লাহিনীপাড়া এলাকায় গড়াই নদে রেলসেতুর নিচে নামেন ওই তিন বন্ধু। তারা সাঁতরে গড়াই নদ পার হওয়ার চেষ্টা করেন। এ সময় দুই বন্ধু তীরে উঠতে পারলেও তানভীর পানির স্রোতে তলিয়ে যান। খবর পেয়ে কুমারখালী, কুষ্টিয়া ও খুলনা ফায়ার সার্ভিসের তিনটি ইউনিটের কর্মীরা উদ্ধার অভিযান শুরু করেন। নিখোঁজের ৪৪ ঘন্টা পরে তার লাশ উদ্ধার করেছে ফায়ার সার্ভিস।

কুষ্টিয়া ফায়ার সার্ভিস সহকারী পরিচলক মো. জানে আলম  বলেন, নদীতে নিখোঁজের ৪৪ ঘন্টা পর ঢাকা বিশ্ববিদ্যালয়ের ছাত্রের মরদেহ উদ্ধার করেছে ফায়ার সার্ভিস। ঘটনাস্থলের ১৫০ মিটার দক্ষিণে ডুবন্ত অবস্থায় তার লাশ উদ্ধার করা হয়।