সূত্র মোতাবেক জানা যায়,দলীয় আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে গত ২৮মার্চ কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে মঠবাড়িয়া উপজেলা ও পৌর ছাত্রলীগের ইফতার বিতরণ কর্মসূচিতে হামলা চালায় সাবেক উপজেলা চেয়ারম্যান আশরাফুর রহমানের অনুসারীরা।

 পিরোজপুরের মঠবাড়ীয়ায় ডিবি পুলিশের উপর হামলাকারী প্রধান আসামি সোহেলসহ তার ৪ সহযোগীকে সোমবার (৩ এপ্রিল) ভারতে পালিয়ে যাওয়ার সময় আধুনিক প্রযুক্তি ব্যবহার করে সিলেট কোতোয়ালি থানা এলাকা থেকে র‍্যাব-৮ ও র্যাব- ৯ যৌথ অভিযান পরিচালনা করে আসামীদেরকে গ্রেপ্তার করেন।

গ্রেফতারকৃত আসামীরা হলেন,মো: সোহেল ওরফে ফল সোহেল ওরফে টোকাই সোহেল(২৭) পিতা:চাঁন মিয়া মাঝি,সাং-চিত্রা,মো: বেলাল হোসেন(২৫), পিতা- মো: জয়নাল খাঁ,মিরুখালী রোড,মঠবাড়িয়া, মো: বেলাল ওরফে চায়না বেলাল(২৮)আব্দুল কাদের,সাং- খেতাচিড়া,মো: লাভলু ব্পােরী  পিং ফুল মিয়া বেপারী উত্তর মিঠাখালী,মো: শাহিন মিয়া(২৫),পিংমো: হারুন জোমাদ্দার,মঠবাড়িয়া।

আসামিদের গ্রেফতারের পর মঠবাড়িয়া থানায় হস্তান্তর করা হয়।  সূত্র মোতাবেক জানা যায়,দলীয় আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে গত ২৮মার্চ কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে  মঠবাড়িয়া উপজেলা ও পৌর ছাত্রলীগের ইফতার বিতরণ কর্মসূচিতে হামলা চালায় সাবেক উপজেলা চেয়ারম্যান আশরাফুর রহমানের অনুসারীরা। পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে মঠবাড়িয়া ডিবি দক্ষিণ এর পুলিশ পরিদর্শক মোহাম্মদ  আসলাম উদ্দিন ও তার সঙ্গীয়ও ফোর্স দায়িত্ব পালন করতে গেলে তাদের উপর লাঠি ও লোহার রড,পাইপ ও দেশীয় অস্ত্র দিয়ে হামলা চালায় সোহেল ও তার সহযোগীরা। এতে পরিদর্শক মোহাম্মদ আসলাম উদ্দিনসহ আরো একাধিক পুলিশ আহত হন। পরে তাদের উদ্ধার করে মঠবাড়িয়া স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়।  এই ঘটনায় পুলিশ বাদী হয়ে মঠবাড়িয়া থানায় একটি মামলা দায়ের করেন। এরপর থেকে আসামীরা আত্মগোপন করলে তাদেরকে সিলেট কোতোয়ালি হতে গ্রেফতার করা হয়।