এ সময় বক্তারা দ্রুত এই মামলা প্রত্যাহারের দাবি জানান, তা না হলে আগামীতে বৃহত্তর আন্দোলনের ঘোষণা দেন বক্তারা। মামলায় তিন আসামী হলেন, দৈনিক সমকাল মাদারীপুর প্রতিনিধি ফরিদ উদ্দিন মুপ্তি, এশিয়ান টিভির মাদারীপুর প্রতিনিধি মাসুদ হোসেন খান ও এশিয়ান এইজ পত্রিকার সাংবাদিক সাব্বির হোসেন আজিজ ওরফে আজিজ মুনশি।

মাদারীপুরে দৈনিক সমকাল পত্রিকার জেলা প্রতিনিধি ফরিদ উদ্দিন মুপ্তিসহ তিন সাংবাদিকের বিরুদ্ধে চাঁদাবাজির মামলার প্রতিবাদে মানববন্ধন হয়েছে। গত শুক্রবার সকালে মাদারীপুর প্রেসক্লাবের সামনে এই কর্মসূচি পালন করা হয়। মাদারীপুর প্রেসক্লাবের আয়োজনে এতে অংশ নেয় প্রিন্ট, ইলেকট্টিক ও অনলাইনে কর্মরত গণমাধ্যমকর্মীরা। এ সময় বক্তারা দ্রুত এই মামলা প্রত্যাহারের দাবি জানান, তা না হলে আগামীতে বৃহত্তর আন্দোলনের ঘোষণা দেন বক্তারা। মামলায় তিন আসামী হলেন, দৈনিক সমকাল মাদারীপুর প্রতিনিধি ফরিদ উদ্দিন মুপ্তি, এশিয়ান টিভির মাদারীপুর প্রতিনিধি মাসুদ হোসেন খান ও এশিয়ান এইজ পত্রিকার সাংবাদিক সাব্বির হোসেন আজিজ ওরফে আজিজ মুনশি।


সময় টিভির স্টাফ রিপোর্টার সঞ্জয় কর্মকার অভিজিৎ-এর সঞ্চালনায় মানববন্ধনে বক্তব্য রাখেন, মাদারীপুর প্রেসক্লাবের ভারপ্রাপ্ত সভাপতি ইয়াকুব খান শিশির, সাধারণ সম্পাদক মনির হোসেন বিলাস, মাছরাঙ্গা টেলিভিশনের জেলা প্রতিনিধি আঞ্জুমান জুলিয়াসহ অনেকেই। জানা যায়, সম্প্রতি একটি ঘটনায় সদর উপজেলার ঘটমাঝি ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান অ্যাডভোকেট বাবুল আখতার দুটিপক্ষকে ডেকে সালিশ বৈঠকের মাধ্যমে ৪ লাখ টাকায় মীমাংসা করে দেন। গত ১৩ মার্চ দৈনিক সমকাল পত্রিকায় ‘ধর্ষণের অভিযোগ ৪ লাখ টাকায় রফা’ শিরোনামে একটি সংবাদ প্রকাশিত হয়।

এছাড়া স্থানীয় ও ঢাকা থেকে প্রকাশিত কয়েকটি অনলাইনে এই সংশ্লিষ্ট সংবাদ প্রকাশ হয়।এতে উপযুক্ত তথ্যপ্রমান  ছাড়া সংবাদ পরিবেশন ও চাঁদা না দেয়ার অভিযোগ এনে গত বুধবার দুপুরে জেলার সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে সংবাদ প্রকাশ করা তিন সাংবাদিকের বিরুদ্ধে একটি মামলা দায়ের করেন অভিযুক্ত ইউপি চেয়ারম্যান। মামলার এজাহারে ৫০ হাজার টাকা চাঁদা না দেয়ার সংবাদ প্রকাশ করা হয়েছে ও এতে ৫ কোটি টাকার মানহানিও হয়েছে বলে উল্লেখ করা হয়। বাদী ও আইনজীবিদের শুনানী শেষে আদালতের বিচারক ফয়সাল আল মামুন মামলা  নথিভুক্ত করতে সদর মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তাকে নির্দেশ প্রদান ও আসামী তিনজনের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করেন।