গাইবান্ধার গোবিন্দগঞ্জে পাটের গুদামে ভয়াবহ অগ্নিকান্ডের ঘটনা ঘটেছে। এতে কয়েক হাজারমণ পাট ভস্মিভূত হয়েছে। আগুন ছড়িয়েছে পাশের তিনটি বাড়িতেও।

দেড় ঘন্টার চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আনে ফায়ার সার্ভিসের তিনটি ইউনিট। গত বুধবার (২১ ডিসেম্বর) সকাল ১১ টার দিকে উপজেলার মহিমাগঞ্জ বাজারে আজাহার মিয়ার পাটের গুদামে এ অগ্নিকান্ডের ঘটনা ঘটে। প্রত্যক্ষদর্শীরা জানান, সকালে আজাহার মিয়ার পাটের গুদামে হঠাৎ আগুন ধরে যায় এবং দাউ দাউ করে জ্বলতে থাকে। মুহুর্তেই আগুন স্থানীয় ইউপি চেয়ারম্যান আনোয়ারুল ইসলামের বাড়িসহ পাশের তিনটি বাড়িতে ছড়িয়ে পড়ে। খবর পেয়ে গোবিন্দগঞ্জ ও সোনাতলা ফায়ার সার্ভিসের তিনটি ইউনিট ঘটনাস্থলে এসে আগুন নিয়ন্ত্রণে আনার আগেই গুদাম-বাড়ির সর্বস্ব পুড়ে ছাই হয়ে যায়। 


ক্ষতিগ্রস্ত গুদামের মালিক আজাহার জানান, আগুনে গুদামে থাকা ৩ হাজার মণ পাট পুড়ে গেছে। গোবিনন্দগঞ্জ ফায়ার সার্ভিস স্টেশন ইনচার্জ আরিফ আনোয়ার জানান, স্থানীয়দের সহায়তায় দেড় ঘন্টার অধিক সময় চেষ্টা চালিয়ে দুপুর ১ টার দিকে আমরা আগুন নিয়ন্ত্রণে আনতে সক্ষম হই। আগুন লাগার কারণ খতিয়ে করে দেখা হচ্ছে এবং ক্ষয়ক্ষতি নিরপন করা হচ্ছে। তবে প্রাথমিক ভাবে বৈদ্যুতিক সর্টসার্কিট থেকে আগুনের সুত্রপাত হতে পারে বলে ধারণা করা হচ্ছে। ঘটনাস্থল পরিদর্শন করেন, গোবিনন্দগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার আরিফ হোসেন ও পিআইও জহিরুল হক। তারা জানান, ক্ষতিগ্রস্তদের সম্ভাব্য সহযোগিতা করা হবে।