নেত্রকোনার কেন্দুয়ায় বাড়িতে অবৈধভাবে রাখা টিসিবি পণ্যসহ গ্রেপ্তার বিএনপি নেতা মো. আবুল হাসেম ভূইয়ার মুক্তির দাবিতে মানববন্ধন হয়েছে। আবুল হাসেম ভূইয়া উপজেলার পাইকুড়া ইউনিয়ন বিএনপির সভাপতি। গতকাল বিকেলে কেন্দুয়া উপজেলার পাইকুড়া ইউনিয়নের বাড়লা সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সামনের সড়কে এ মানববন্ধন অনুষ্ঠিত হয়।

নেত্রকোনার কেন্দুয়ায় বাড়িতে অবৈধভাবে রাখা টিসিবি পণ্যসহ গ্রেপ্তার বিএনপি নেতা মো. আবুল হাসেম ভূইয়ার মুক্তির দাবিতে মানববন্ধন হয়েছে। আবুল হাসেম ভূইয়া উপজেলার পাইকুড়া ইউনিয়ন বিএনপির সভাপতি। গতকাল বিকেলে কেন্দুয়া উপজেলার পাইকুড়া ইউনিয়নের বাড়লা সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সামনের সড়কে এ মানববন্ধন অনুষ্ঠিত হয়। পাইকুড়া ইউনিয়ন বিএনপি ও এলাকাবাসীর ব্যানারে এ মানববন্ধন হয়। এতে বক্তব্য দেন স্থানীয় যুবদল নেতা শরিফুল আজম মানিক, বিএনপি নেতা এরশাদুল হক, ছাত্রদল নেতা মোজাম্মেলসহ স্থানীয় নেতাকর্মীরা। মানববন্ধন শেষে তারা বিক্ষোভ মিছিল করেন। 
মানববন্ধনে বিএনপি নেতারা  দাবি করেন, আবুল হাসেম ভূঁইয়া আওয়ামী লীগ ও তাদের দোসরদের প্রতিহিংসা- ষড়যন্ত্রের শিকার। তাই তার বিরুদ্ধে দায়েরকৃত মামলা প্রত্যাহারসহ নিঃশর্ত মুক্তির দাবি জানন।
গত ৩ অক্টোবর সকালে নিজ বাড়িতে অবৈধভাবে রাখা টিসিবির ১৮০ কেজি চাল, ৭০ কেজি ডাল ও ৭২ লিটার সয়াবিন তেলসহ আবুল হাসেম ভূঁইয়াকে আটক করে যৌথবাহিনী। এ ঘটনায় পুলিশ বাদী হয়ে তার বিরুদ্ধে মামলা দেয়। পরে আদালতের মাধ্যমে তাকে কারাগারে পাঠানো হয়। বর্তমানে তিনি কারাগারে রয়েছেন। এ ঘটনায় পরদিন ( ৪ অক্টোবর)  দলীয় শৃঙ্খলা ভঙ্গ ও দলের নীতি, আদর্শ পরিপন্থী কার্যকলাপের জন্য আবুল হাসেম ভূইয়াকে সভাপতির পদ থেকে অব্যাহতি দেয় উপজেলা বিএনপি। 
উপজেলার পাইকুড়া ইউনিয়ন বিএনপির সাধারণ সম্পাদক  শফিকুল ইসলাম শফিক বলেন, বৃষ্টির কারণে ডিলার সবগুলো পণ্য বিক্রি করতে পারেননি। তাই বিএনপি নেতা হাসেম ভূইয়ার বাড়িতে পণ্যগুলো রেখেছিলেন। প্রতিপক্ষের লোকজন সেনাবাহিনীকে খবর দিয়ে আবুল হাসেমকে ফাঁসিয়ে দিয়েছন। ভয়ে ওই সময় ডিলারও ফোন বন্ধ করে দেয়। ফলে সহযোগিতা করতে গিয়ে উল্টো ফেঁসে গেছেন আবুল হাসেম। এটি একটি ষড়যন্ত্র বিধায় আমরা তার মুক্তি দাবি করছি। এ বিষয়ে কেন্দুয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মিজানুর রহমান বলেন, বিএনপি নেতা আবুল হাসেম ভূঁইয়ার বিরুদ্ধে দায়েরকৃত মামলাটির তদন্ত এখনও চলছে। তদন্ত শেষে যা সত্য, আমরা সে বিষয়েই আদালতে প্রতিবেদন দাখিল করব।