অবাধ ও নিরপেক্ষ ভোট গ্রহনে প্রশাসনের পক্ষ থেকে নেয়া হয় কড়া নিরাপত্তা ব্যবস্থা। প্রতিটি কেন্দ্রে নিরাপত্তার দায়িত্বে থাকা আইন শৃঙ্খলা রক্ষাকারি বাহিনীর পাশাপাশি বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) ও র‌্যাব সদস্যদের টহল ছিল লক্ষনীয়।

কোন প্রকার অপ্রীতিকর ঘটনা ছাড়াই উৎসব মূখর পরিবেশে সুষ্ঠু ও শন্তিপূর্নভাবে ইভিএম এর মাধ্যমে সম্পন্ন হয়েছে নাগরপুর উপজেলার ভারড়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান পদের উপ-নির্বাচন। বৃহস্পতিবার(১৬ মার্চ) সকাল ৯ টা থেকে ভোট গ্রহন শুরু হয়। কোন প্রকার বিরতি ছাড়াই একটানা ৪.৩০ টা পর্যন্ত ভোটগ্রহন চলে। অবাধ ও নিরপেক্ষ ভোট গ্রহনে প্রশাসনের পক্ষ থেকে নেয়া হয় কড়া নিরাপত্তা ব্যবস্থা। প্রতিটি কেন্দ্রে নিরাপত্তার দায়িত্বে থাকা আইন শৃঙ্খলা রক্ষাকারি বাহিনীর পাশাপাশি বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) ও র‌্যাব সদস্যদের টহল ছিল লক্ষনীয়।

এ ইউনিয়নের ১০টি কেন্দ্রে ভোটাররা তাদের ভোটাধিকার প্রয়োগ করেন। এই উপ-নির্বাচনে বাংলাদেশ আওয়ামীলীগ মনোনীত প্রার্থী বীর মুক্তিযোদ্ধা মো.রিয়াজ উদ্দিন তালুকদার নৌকা প্রতিকসহ  মোট ৬ জন প্রার্থী চেয়ারম্যান পদে প্রতিদ্বন্দ্বীতা করেন। নির্বাচন বিষয়ে উপজেলা নির্বাচন অফিসার মো.আরশেদ আলী মুঠোফোনে বলেন-ভারড়া উপ নির্বাচন সকলের সার্বিক সহযোগিতায় খুবই শান্তিপূর্ণ ভাবে  শেষ হয়েছে।মোট ভোটার সংখ্যা ছিল ২৫ হাজার ৫৮৭ জন আর উপস্থিত ভোটার সংখ্যা ১৪ হাজার ৪১ জন। উল্লেখ্য,ভারড়া ইউনিয়ন পরিষদ এর চেয়ারম্যান মো.কুদ্দুস মিয়া ইন্তেকাল করায় এই ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান পদ শুন্য ঘোষনা করেন নির্বাচন কমিশন।তারপর নির্বাচন কমিশন তফসিল ঘোষনা মতে আজ চেয়ারম্যান পদে উপ নির্বাচন অনুষ্ঠিত হয়।