প্রত্যাহার হওয়া পুলিশ কর্মকর্তা ও সদস্যরা হয়েছে এসআই মো. আল আমিন,এসআই মো. জালাল উদ্দিন, পুলিশ সদস্য মো.হালিম ও দোলন ।জানা গেছে, জেলার সাটুরিয়া উপজেলায় তিল্লী ইউনিয়নের পার তিল্লী এলাকা থেকে গত ২৬ জুন রাত ১০টার দিকে মো. নিফাজ উদ্দিনের বাড়ি থেকে ৪টি গরু চুরি হয়। একই সময় ওই গ্রামের মো. রহিম উদ্দিনের বাড়ি থেকে আরও ৩টি গরু চুরি হয়। এ ঘটনায় নিফাজ উদ্দিন বাদী হয়ে গত ২৮ জুন অজ্ঞাত নামা আসামি করে সাটুরিয়া থানায় মামলা দায়ের করেন।

মানিকগঞ্জের সাটুরিয়ায় তিন বাড়ি থেকে পর্যায়ক্রমে নয়টি গরু চুরির ঘটনা ঘটে। এতে দায়িত্বে অবহেলার দায়ে দুই এসআই ও দুই পুলিশ সদস্যকে প্রত্যাহার করা হয়েছে। বৃহস্পতিবার (৪জুলাই) মানিকগঞ্জ জেলা অতিরিক্ত পুলিশ সুপার (সদরসার্কেল) কামরুল হাসান এ তথ্য নিশ্চিত করেছেন।

প্রত্যাহার হওয়া পুলিশ কর্মকর্তা ও সদস্যরা হয়েছে এসআই মো. আল আমিন,এসআই মো. জালাল উদ্দিন, পুলিশ সদস্য মো.হালিম ও দোলন ।জানা গেছে, জেলার সাটুরিয়া উপজেলায় তিল্লী ইউনিয়নের পার তিল্লী এলাকা থেকে গত ২৬ জুন রাত ১০টার দিকে মো. নিফাজ উদ্দিনের বাড়ি থেকে ৪টি গরু চুরি হয়। একই সময় ওই গ্রামের মো. রহিম উদ্দিনের বাড়ি থেকে আরও ৩টি গরু চুরি হয়। এ ঘটনায় নিফাজ উদ্দিন বাদী হয়ে গত ২৮ জুন অজ্ঞাত নামা আসামি করে সাটুরিয়া থানায় মামলা দায়ের করেন।

এদিকে গত ২৮ জুন উপজেলার বালিয়াটি ইউনিয়নে আলতাফ হোসেন নামে আরও এক কৃষকের বাড়ি থেকে দুটি গরু চুরি হয়েছে।এসব ঘটনায় থানা পুলিশের দায়িত্বে অবহেলার দায়ে সংশ্লিষ্ট ইউনিয়নের বিট-পুলিশের দায়িত্বে থাকা এসআই জালাল উদ্দীন ও টহল পুলিশের দায়িত্বরত এসআই আল আমিনসহ দোলন ও হালিম নামে দুই পুলিশ সদস্যকে থানা থেকে প্রত্যাহার করে জেলা পুলিশ লাইনে (১ জুলাই) রাতে সংযুক্ত করা হয়।এ ব্যাপারে সাটুরিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. মাহবুব আলম

বলেন, উপজেলার তিল্লী ইউনিয়নে গরু চুরি ঘটনায় দায়িত্ব পালনে অবহেলার কারণে তাদের থানা থেকে প্রত্যাহার করে পুলিশ লাইনে সংযুক্ত করেছেন কতৃপক্ষ।সত্যতা স্বীকার করে অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) কামরুল হাসান বলেন, সাটুরিয়া থানার এসআই আল আমিন, কনস্টেবল দোলন ও কনস্টেবল হালিম গত ২৬ জুন রাতে তিল্লী ইউনিয়নে টহল ডিউটিতে ছিলেন। তাছারা ওই ইউনিয়নের বিট পুলিশিং কর্মকর্তা হয়েছেন এসআই মো. জালাল উদ্দীন। তাদের প্রত্যাহার করেপুলিশ লাইনে সংযুক্ত করা হয়েছে।