ইটভাটা থেকে স্বল্পমূল্যে ইট বিক্রির প্রলোভন দেখিয়ে প্রতারণা করে ৩০ কোটি টাকা আত্মসাতের অভিযোগে মো. আব্দুর রাজ্জাক নামে এক ব্যক্তিকে আটক করেছে RAB, এ সময় তার কাছ থেকে নগদ টাকা, একটি মোবাইল ফোন ও একটি মোটরসাইকেল জব্দ করা হয়।

গত সোমবার সন্ধ্যায় মানিকগঞ্জ সদর উপজেলার বিজয় মেলা মাঠ এলাকায় অভিযান চালিয়ে তাকে আটক করা হয়। গ্রেফতার মো. আব্দুর রাজ্জাক মানিকগঞ্জ সদর উপজেলার মিতরা গ্রামের গিয়াস উদ্দিনের ছেলে। আটকের বিষয়টি নিশ্চিত করেছেন RAB-4, সিপিসি-৩ এর কোম্পানি কমান্ডার লে. কমান্ডার মো. আরিফ হোসেন। লে. কমান্ডার মো. আরিফ হোসেন জানান, আটক আব্দুর রাজ্জাকের একাধিক ইটভাটার মালিক। তিনি মানিকগঞ্জ জেলার বিভিন্ন এলাকার সহজ-সরল মানুষের কাছ থেকে ইটভাটা হতে স্বল্পমূল্যে ইট বিক্রির প্রলোভন দেখিয়ে মোটা অংকের টাকা দাদন হিসেবে নেন।

পরবর্তীতে ওই ব্যক্তিরা তাদের প্রদত্ত টাকার বিপরীতে ইট সরবরাহ করার জন্য বললে রাজ্জাক নানারকম টালবাহানা শুরু করেন। এর আগে ভুক্তভোগীরা টাকা উদ্ধারের জন্য মানিকগঞ্জ সদর থানা ও আদালতে তার বিরুদ্ধে ২০টির অধিক মামলা দায়ের করলেও তিনি কৌশলে আদালত থেকে জামিন নিয়ে একই ধরনের প্রতারণা করতে থাকেন। তিনি জানান, পরে ২০ থেকে ২৫ জন ভুক্তভোগী মানিকগঞ্জ র্যা ব অফিসে এসে লিখিত অভিযোগ দায়ের করলে সেই অভিযোগের পরিপ্রেক্ষিতে তাকে আটক করা হয়। তার বিরুদ্ধে মানিকগঞ্জ সদর থানায় একটি নিয়মিত মামলা প্রক্রিয়া অব্যাহত আছে বলে জানান তিনি।