যাহার নং ৯৫৮/২৪৷ মামলার সূত্রে জানা যায়। শেরপুর জেলার শ্রীবরদী উপজেলাধীন ২ নং রানী শিমূল ইউনিয়নের কর্মরত নিকাহ রেজিস্ট্রার (কাজি) মাওঃ আব্দুল মজিদ সাহেব ১২/০৪/২০১৩ ই তারিখে মৃত্যু বরন করিলে উক্ত পদটি শুন্য হয়। উক্ত শুন্য পদে পিতার স্থল পুত্র হিসাবে মোহাম্মদ আবু সাইদ নিকাহ রেজিস্ট্রার পদে নিয়োগ পাওয়ার জন্য আইন বিচার ও সংসদ বিষয়ক মন্ত্রনালয়ে একাধিক বার আবেদন করিলে ২৪/০৪/২০১৩ইং তারিখে ৪৮৬ নং ডায়রী ভূক্ত হয় এবং মহামান্য হাইকোর্টে ৯৯২৪/১৩ নং রিট পিটিশন দায়ের করিলে মহামান্য হাইকোর্ট তাকে নিয়োগ দেওয়ার জন্য জেলা রেজিস্ট্রার শেরপুর ও সাব রেজিস্ট্রার শ্রীবরদীকে নির্দেশ প্রদান করেন।

শেরপুরের বর্তমান জেলা রেজিস্ট্রার মোঃ নুর নেওয়াজ এর বিরুদ্ধে অনিয়ম দূর্নীতি ও জাল জালিয়াতির অভিযোগে মাধ্যমে জেলা রেজিস্ট্রার কার্যালয়ের ২৩/০১/২০১৯ ইং তারিখের ১০৩(৮) নং স্মারকটি লাল কালি দিয়ে কাটা ছেড়া করে ১০৩(৮) স্মারকের স্থলে ১০৩(৭) নং জাল ভূয়া স্মারক ব্যবহার করে নিকাহ রেজিস্ট্রার নিয়োগ পত্র সৃজন করে মোটা অংকের টাকা হাতিয়ে নেওয়ার অভিযোগে শেরপুর সদর সিআর আমলী আদালতে মামলা হয়েছে।

যাহার নং ৯৫৮/২৪৷ মামলার সূত্রে জানা যায়। শেরপুর জেলার শ্রীবরদী উপজেলাধীন ২ নং রানী শিমূল ইউনিয়নের কর্মরত নিকাহ রেজিস্ট্রার (কাজি) মাওঃ আব্দুল মজিদ সাহেব ১২/০৪/২০১৩ ই তারিখে  মৃত্যু বরন করিলে উক্ত পদটি শুন্য হয়। উক্ত শুন্য পদে পিতার স্থল পুত্র হিসাবে মোহাম্মদ আবু সাইদ নিকাহ রেজিস্ট্রার পদে নিয়োগ পাওয়ার জন্য আইন বিচার ও সংসদ বিষয়ক মন্ত্রনালয়ে একাধিক বার আবেদন করিলে ২৪/০৪/২০১৩ইং তারিখে ৪৮৬ নং ডায়রী ভূক্ত হয় এবং মহামান্য হাইকোর্টে ৯৯২৪/১৩ নং রিট পিটিশন দায়ের করিলে মহামান্য হাইকোর্ট তাকে নিয়োগ দেওয়ার জন্য জেলা রেজিস্ট্রার শেরপুর ও সাব রেজিস্ট্রার শ্রীবরদীকে  নির্দেশ প্রদান করেন।

অতঃপর শেরপুর সদর সাব রেজিস্ট্রার মোঃ নজরুল ইসলাম তালুকদার চলতি দায়িত্বে জেলা রেজিস্ট্রার থাকাবস্থায় শেরপুর সদর সাব রেজিস্ট্রার অফিসের স্মারক নং ৩৪৯(৩) মুলে ০৬/১০/২০১৫ ইং তারিখে মোহাম্মদ আবু সাইদকে অস্থায়ী নিকাহ রেজিস্ট্রার হিসাবে নিয়োগ প্রদান করেন। পরবর্তীতে নিয়োগ সংক্রান্ত বিষয়ে জটিলতা সৃষ্টি হলে মোহাম্মদ আবু সাইদ বাদী হয়ে মাননীয় সহকারী জজ আদালত শ্রীবরদী শেরপুর এ ৮২/১৭নং অন্য প্রকার মামলা দায়ের করিলে মাননীয় আদালত মামলা নিষ্পত্তি না হওয়া পর্যন্ত  উক্ত ইউনিয়নে তার কাজে বাধা প্রদান না করিতে এবং নতুন নিকাহ রেজিস্ট্রার নিয়োগের উপর নিষেধাজ্ঞার আদেশ জারি করেন।

এমতাবস্থায় শেরপুরের বর্তমান জেলা রেজিস্ট্রার মোঃ নূর নেওয়াজ ১৮/০৬/২৩ তারিখে যোগদান করেন। তিনি যোগদানের পর থেকে কতিপয় কর্মচারীর সহযোগিতায় ব্যাপক অনিয়ম দূর্নীতি ও জাল জালিয়াতিতে জরিয়ে পরেছেন। এরই ধারাবাহিকতায় আদালতের নিষেধাজ্ঞা অমান্যকরে সাবেক জেলা রেজিস্ট্রার মোঃ সেলিম উদ্দিন তালুকদার স্বাক্ষরিত বিগত ২৩/০১/২০১৯ ইং তারিখের ১০৩(৮) নং স্মারক আদেশের চিঠিটি পরিবর্তন করে স্মারক বহির ১০৩(৮) নং স্মারকটি 

 লাল কালি দিয়ে কাটা ছেড়া করে সাবেক জেলা রেজিস্ট্রার মোঃ সেলিম উদ্দিন তালুকদার সাহেবের স্বাক্ষর জাল জালিয়াতির মাধ্যমে ১০৩(৮) স্মারকের স্থলে ১০৩(৭) নং জাল ভূয়া স্মারক ব্যবহার করে মোঃ মাসুম বিল্লাহকে ২ নং রানী শিমূল ইউনিয়নের নিকাহ রেজিস্ট্রার নিয়োগ পত্র সৃজন করে মোটা অংকের টাকা হাতিয়ে নিয়েছে বর্তমান জেলা রেজিস্ট্রার মোঃ নুর নেওয়াজ। উক্ত নিয়োগ পত্রটি সাবেক জেলা রেজিস্ট্রার মোঃ সেলিম উদ্দিন তালুকদার সাহেবের স্বাক্ষর জাল জালিয়াতি করে তৈরি করা হয়েছে মর্মে মোঃ সেলিম উদ্দিন তালুকদার সাহেব প্রত্যয়ন পত্র দিয়েছেন।আদালত শুনানি শেষে মামলাটি আমলে নিয়ে সিআইডি কে তদন্তের নির্দেশ দেন।