বিশ্ববিদ্যালয়ের স্নাতক ও স্নাতকোত্তর প্রোগ্রামের বিষয়ভিত্তিক বিভিন্ন ফি পূণঃবিবেচনা করে হ্রাসকরণ এর ব্যবস্থা করা

সেমিষ্টার ফাইনাল পরীক্ষার ফলাফল প্রকাশের জন্য নির্দিষ্ট সময়সীমা নির্ধারণ করে দেওয়াসহ ১৬ দফা  দাবিতে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান মেরিটাইম বিশ্ববিদ্যালয়ের উপাচার্য বরবার স্মারকলিপি প্রদান করেছেন বিএসএমআরএমইউ স্টুডেন্ট প্লাটফর্ম। আজ বুধবার সকালে, বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রারের মাধ্যমে উপাচার্য বরাবর স্মারকলিপি প্রদান করা হয়। উক্ত স্মারকলিপিতে উল্লিখিত বিষয়গুলো হলো: ১. সেমিষ্টার ফাইনাল পরীক্ষার ফলাফল দ্রুত সময়ের মধ্যে প্রকাশ করার জন্য, ফলাফল প্রকাশের একটি নির্দিষ্ট সময়সীমা নির্ধারণ করে দেওয়া। ২. শিক্ষার্থীদের শ্রেণিকক্ষ সংকট নিরসনের জন্য প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহণ করা।

. বিশ্ববিদ্যালয়ের স্নাতক ও স্নাতকোত্তর প্রোগ্রামের বিষয়ভিত্তিক বিভিন্ন ফি পূণঃবিবেচনা করে হ্রাসকরণ এর ব্যবস্থা করা। ৪. বিশ্ববিদ্যালয়ের যাবতীয় ফি অনলাইন ব্যংকিং এর মাধ্যমে প্রদান করার জন্য দ্রুত ব্যবস্থা গ্রহণ করা। ৫. ফ্যাকাল্টি ভিত্তিক পৃথক পরীক্ষা কার্যক্রম চালুকরনের মাধ্যমে শিক্ষা কার্যক্রমের গতি আনয়নের ব্যবস্থা করা। ৬. বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটের মানোন্নয়ন ও ওয়েবসাইটের শিক্ষার্থী লগ ইন সাইটে শিক্ষার্থীদের পৃথক ফলাফল, বিভিন্ন ফি সহ স্বয়ংসম্পূর্ণ ডাটাবেজ সম্বলিত করা। ৭. হল থেকে বিশ্ববিদ্যালয় ক্যাম্পাস পর্যন্ত বাসের ব্যবস্থা করা। ৮. বিশ্ববিদ্যালয়ের আবাসিক হলের সংখ্যা বৃদ্ধি এবং হলের সুনির্দিষ্ট নামকরণ এর ব্যবস্থা করা। ৯. শিক্ষার্থীদের সহ-শিক্ষা মূলক কর্মকাণ্ড তুরান্বিত করার লক্ষ্যে বিশ্ববিদ্যালয়ের প্রস্তাবিত ক্লাব সমূহের দ্রুত অনুমোদন প্রদানকরা।

যেমন: স্পোর্টস ক্লাব, ল এন্ড মোটিং ক্লাব। ১০. শিক্ষার্থীদের পেশাগত জীবনের সমৃদ্ধি অনয়নের লক্ষ্যে বিষয়ভিত্তিক বিভিন্ন সেমিনার ও কর্মসূচী আয়োজনের পরিধি বিস্তৃত করা। ১১. বাংলাদেশ কর্ম কমিশনে মেরিটাইম ক্যাডার যুক্ত করনের জন্য প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহণ ও বাস্তবায়নের দ্রুত ব্যবস্থা গ্রহণ করা । ১২. বিশ্ববিদ্যালয়ের উভয় ক্যাম্পাসে মেয়েদের নামাযের সুব্যবস্থা গ্রহণ করা ১৩. বিশ্ববিদ্যালয়ের দুই ক্যম্পাসের ক্যান্টিন গুলোর মধ্যে সমতা আননয়নসহ মানোন্নয়ন এর ব্যবস্থা করা। ১৪. মেডিকেল সেন্টারে মেয়েদের জন্য স্যানিটারি ন্যাপকিন এর ব্যবস্থা রাখা। ১৫. জরুরী মুহুর্তে বিশ্ববিদ্যালয়ের সকল শিক্ষার্থীর জন্য এম্বুলেন্স সেবা গ্রহণের বিষয়টি সহজতর করা। ১৬. পরিশেষে, শিক্ষার্থীদের প্রাণের দাবি বিশ্ববিদ্যালয়ের নিজস্ব ক্যাম্পাসে শিক্ষা কার্যক্রম শুরু করার জন্য দ্রুত ব্যবস্থা গ্রহণ করা।