সরকারের পদত্যাগসহ ১০ দফা দাবিতে আজ ২৪/১২/২০২২ইং তারিখ শনিবার বিকাল ৩টায় খুলনায় গণ মিছিলের কর্মসূচি ঘোষণা করেছে বিএনপি। মিছিলে নেতৃত্ব দিতে খুলনায় পৌঁছেছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. মঈন খানসহ অন্যান্য কেন্দ্রীয় নেতারা।

এদিকে মিছিলকে কেন্দ্র করে সকাল থেকে নগরীতে সতর্ক অবস্থায় রয়েছে পুলিশ। অপ্রীতিকর ঘটনা এড়াতে নগরীর পিকচার প্যালেস, সদর থানা মোড়সহ গুরুত্বপূর্ণ সড়কে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে। প্রস্তুত রাখা হয়েছে জল কামান ও সাঁজোয়া যান। বিএনপি কার্যালয়ের সামনে কাঁটাতারের বেড়া দিয়ে নেতাকর্মীদের প্রবেশে বাধা দেওয়া হচ্ছে বলে অভিযোগ করেছে বিএনপি নেতারা। দলটির নেতাদের অভিযোগ, গণসমাবেশ বানচালের চেষ্টা করছে পুলিশ। গত বুধবার রাত থেকে গতকাল শুক্রবার সকাল পর্যন্ত ১১ নেতাকর্মীকে গ্রেপ্তার করা হয়েছে। বৃহস্পতিবার রাতে জামায়াতের দুই নেতাকেও গ্রেপ্তার করা হয়। এছাড়া আতংক ছড়াতে বাড়ি বাড়ি অভিযান চালানো হচ্ছে। দলীয় সূত্রে জানা গেছে, ১০ দফা দাবিতে কেন্দ্র ঘোষিত কর্মসূচি অনুযায়ী শনিবার বিকেল ৩টায় কে ডি ঘোষ রোডস্থ দলীয় কার্যালয়ের সামনে থেকে গণমিছিল শুরু হবে।

মিছিলটি নগরীর প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণের পর শিববাড়ি মোড়ে গিয়ে শেষ হবে। খুলনার গণমিছিলে নেতৃত্ব দেবেন বিএনপির জাতীয় স্থায়ী কমিটির সদস্য ও সাবেক মন্ত্রী ড. মঈন খান। মিছিলে উপস্থিত থাকবেন বিএনপির জাতীয় নির্বাহী কমিটির তথ্য বিষয়ক সম্পাদক আজিজুল বারী হেলাল, মহানগর বিএনপির সম্মানিত সদস্য রকিবুল ইসলাম বকুল, বিএনপির খুলনা বিভাগীয় সহ সাংগঠনিক সম্পাদক জয়ন্ত কুমার কুন্ডু। তাদের সবাই শনিবার সকালে খুলনায় পৌঁছেছেন। খুলনা মহানগর বিএনপির সদস্য সচিব শফিকুল আলম তুহিন জানান, গ্রেপ্তার ধরপাকড় জলকামান পুলিশ দিয়ে গণ মিছিল বন্ধ করা যাবে না। বিএনপি নেতাকর্মীরা প্রস্তুত আছে। নির্ধারিত সময়ে গণ মিছিল অনুষ্ঠিত হবে।