প্রতিবেশিরা হঠাৎ আগুন দেখতে পেয়ে আগুন নেবানোর চেষ্টা করে। আগুন চারপাশে ছড়িয়ে গেলে তাদের নিয়ন্ত্রের বাইরে চলে যায়

আলীকদম নয়াপাড়া ইউনিয়নের একটি বাড়িতে আগুন লেগে এর চালা ও আসবাবপত্র পুড়ে গেছে। বৃহস্পতিবার বিকাল তিনটায় মোঃ শফির বাড়িতে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে। পরে খবর পেয়ে ফায়ার সার্ভিসের একটি ইউনিট প্রায় আধা ঘণ্টা চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রণে আনে। বাড়ির মালিক মোহাম্মদ শফী জানায় বাড়িতে আগুন লেগে বাড়ির চালা ও আসবাবপত্র পুড়ে যায়। দেয়াল মাটির তৈরি হওয়ার কিছুটা রক্ষা পেয়েছে। আগুন লাগার কারণ সম্পর্কে তিনি পরিষ্কারভাবে কিছু বলতে পারেনি। তবে ধারণা করছে গাছে শুকনা পাতায় কে বা কারা আগুন দিয়েছে বাড়ির আঙ্গির পাশে। সেখান থেকে আগুনের সুত্রপাত হতে পারে।

প্রতিবেশিরা হঠাৎ আগুন দেখতে পেয়ে আগুন নেবানোর চেষ্টা করে। আগুন চারপাশে ছড়িয়ে গেলে তাদের নিয়ন্ত্রের বাইরে চলে যায়। ফায়ার সার্ভিস খবর পেয়ে ঘটনাস্থলে গিয়ে আধাঘন্টা চেষ্টায় আগুন নিয়ন্ত্রে আনে। আলীকদম ফায়ার সার্ভিস স্টেশন মাস্টার জানায় অগ্নিকান্ডের খবর পেয়ে দ্রুত ঘটনাস্থলে গিয়ে একটি ইউনিট আগুন নিয়ন্ত্রণে আনে। পানির ব্যবস্থা বা আশেপাশে জালাধার  না থাকায় আগুন নিভাতে বেগ পেতে হয়েছে।

এতে কোনো হতাহতের ঘটনা ঘটেনি। তাৎক্ষণিকভাবে আগুন লাগার কারণ গাছের শুকনো পাতার পুড়ানোর সময় হয়েছে বলে ধারণা করা হচ্ছে। তবে ক্ষতির পরিমাণ জানা যায়নি বলে জানান ফায়ার সার্ভিসের ওই কর্মকর্তা।