দেশের ক্রমবর্ধমান জনগোষ্ঠীর খাদ্য ও পুষ্টি চাহিদা পূরণে মৎস্য সম্পদের গুরুত্ব, মৎস্যসম্পদ সংরক্ষণের প্রয়োজনীয়তা, মৎস্য সম্পদের উৎপাদন বৃদ্ধি ও যথাযথ ব্যবস্থাপনায় অত্যাধুনিক প্রযুক্তির ব্যবহারে জনগণকে সম্পৃক্ত করার প্রত্যয়ে জাতীয় মৎস্য সপ্তাহ ২০২৩ উদযাপন উপলক্ষে সপ্তাহ ব্যাপী বিভিন্ন অনুষ্ঠান উদযাপন করবে আলীকদম মৎস্য দপ্তর এরই অংশ হিসেবে মঙ্গলবার(২৬ জুলাই) উপজেলায় বর্ণাঢ্য সড়ক র‍্যালি, উপজেলা পরিষদ পুকুরে মাছের পোনা অবমুক্তকরণ, প্রামাণ্যচিত্র প্রদর্শন ও উপজেলায় মৎস্য সেক্টরের বিভিন্ন খাতে অবদানের জন্য তিন জন সফল মৎস্য চাষীকে পুরষ্কার প্রদান করা হয়েছে।

এ বছর জাতীয় মৎস্য সপ্তাহের প্রতিপাদ্য ‘নিরাপদ মাছে ভরবো দেশ, গড়বো স্মার্ট বাংলাদেশ' সামনে রেখে আলোচনা সভায় উপস্থিত ছিলেন মোঃ আবুল কালাম, চেয়ারম্যান, উপজেলা পরিষদ। আরিফ উল্লাহ নিজামী, উপজেলা নির্বাহী কর্মকর্তা (রুটিন দায়িত্ব)। দুংড়ি মং মার্মা, সদস্য, বান্দরবান পার্বত্য জেলা পরিষদ। মোঃ জামাল উদ্দিন এমএ, সভাপতি, বাংলাদেশ আওয়ামী লীগ।  বীর মুক্তিযোদ্ধা কমান্ডার আব্দুল মান্নান তরাফদার। মোঃ কফিল উদ্দিন, ভাইস চেয়ারম্যান,  উপজেলা পরিষদ। উপজেলা কৃষি অফিসার, উপজেলা স্বাস্থ্য কর্মকর্তার প্রতিনিধি, উপজেলা প্রকৌশলী,

উপজেলা পল্লী উন্নয়ন কর্মকর্তা; ব্যবস্থাপক, উপজেলা পল্লী সঞ্চয় ব্যাংক, উপজেলা খাদ্য নিয়ন্ত্রক, উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা,  উপজেলা আনসার ভিডিপি অফিসার, উপজেলা যুব উন্নয়ন কর্মকর্তার প্রতিনিধি, তথ্য আপা,  কারিতাস মাঠ কর্মকর্তা, ইউআরসি ইন্ট্রাক্টর ও বিভিন্ন দপ্তরের কর্মকর্তা-কর্মচারীবৃন্দ। এছাড়াও উপস্থািত ছিলেন বিভিন্ন প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার সাংবাদিক ও রিপোটার্সবৃন্দ। অনুষ্ঠানে উপজেলার বিভিন্ন শ্রেনী পেশার মানুষসহ মৎস্যচাষী ও মৎস্যজীবীরা উপস্থিত ছিলেন। মৎস্য সপ্তাহের এ প্রোগ্রামে মৎস্য সেক্টরকে আরো এগিয়ে নেওয়ার প্রত্যয় ব্যক্ত করেন অনুষ্ঠানে বক্তারা ও উপস্থিত অতিথীবৃন্দ।