" প্লাষ্টিক দূষণ সমাধানে সামিল হই সকলে" এই প্রতিপাদ্যের আলোকে এবারে বিশ্ব পরিবেশ দিবসের স্লোগান ছিল " সবাই মিলে করি পণ,বন্ধ হবে প্লাষ্টিক দূষণ"।

বিশ্বের অন্যান্য রাষ্ট্রের মত এবারো বাংলাদেশে পালিত হয়েছে বিশ্ব পরিবেশ দিবস ২০২৩।" প্লাষ্টিক দূষণ সমাধানে সামিল হই সকলে" এই প্রতিপাদ্যের আলোকে এবারে বিশ্ব পরিবেশ দিবসের স্লোগান ছিল " সবাই মিলে করি পণ,বন্ধ হবে প্লাষ্টিক দূষণ"। গতকাল ৫ই জুন পরিবেশ বন ও জলবায়ু পরিবর্তন মন্ত্রণালয়ের অধীনে কিশোরগঞ্জ জেলাতে পালিত হয়েছে বিশ্ব পরিবেশ দিবস ২০২৩। এই উপলক্ষে এক বর্নাঢ্য শোভাযাত্রার আয়োজন করে কিশোরগঞ্জ পরিবেশ অধিদপ্তর। শোভাযাত্রাটি সকাল দশটায় জেলা প্রশাসকের কার্যালয়ের সামনে থেকে বেরিয়ে শহরের প্রধান সড়ক প্রদক্ষিণ করে পুনরায় একই স্থানে এসে শেষ হয়।

পরে জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়। কিশোরগঞ্জ পরিবেশ অধিদপ্তরের পরিদর্শক নয়ন কুমার রায়ের সঞ্চালনায় অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) রুবেল মাহমুদের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কিশোরগঞ্জের জেলা প্রশাসক আবুল কালাম আজাদ। বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন কিশোরগঞ্জ জেলা পরিষদের চেয়ারম্যান ও কিশোরগঞ্জ জেলা আওয়ামীলীগের ভারপ্রাপ্ত সভাপতি বীর মুক্তিযোদ্ধা এডঃ জিল্লুর রহমান, জেলা সিভিল সার্জন ডাঃ সাইফুল ইসলাম, অতিরিক্ত পুলিশ সুপার ( অপস এন্ড ক্রাইম) আল আমিন হোসাইন।

পরিবেশ অধিদপ্তর কিশোরগঞ্জের সিনিয়র কেমিষ্ট রুবাইয়াত তাহরীম সৌরভের স্বাগত বক্তব্য দিয়ে আলোচনা অনুষ্ঠান শুরু হয়। এছাড়াও সভায় সচেতন নাগরিক সমাজ, বিভিন্ন শিল্প প্রতিষ্ঠানের প্রতিনিধিগণ,প্রিন্ট ও ইলেক্ট্রনিক মিডিয়ার সাংবাদিকবৃন্দ, বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীবৃন্দ, জেলা স্কাউট ও রোভার সদস্যরা অংশগ্রহণ করেন।পরে চিত্রাঙ্কন প্রতিযোগিতার বিজয়ীদের মাঝে পুরস্কার হিসাবে ক্রেষ্ট ও সনদপত্র বিতরণ করা হয়।অনুষ্ঠান শেষে জেলা প্রশাসক, কিশোরগঞ্জ ও পুলিশ সুপার, কিশোরগঞ্জ কে পরিবেশ অধিদপ্তর কিশোরগঞ্জের পক্ষ থেকে সম্মাননা স্মারক প্রদান করা হয়।