এছাড়া প্রচারণায় অংশ নেওয়া তার সমর্থকদের বাড়ি বাড়ি গিয়ে হুমকি-ধমকি দেওয়া হচ্ছে বলেও অভিযোগ করেন তিনি

কুমিল্লা সিটি করপোরেশন (কুসিক) নির্বাচনে এক কাউন্সিলর প্রার্থীর বাড়ির সামনে প্রতিপক্ষের লোকজন পাহারা বসিয়েছেন বলে অভিযোগ উঠেছে। কুসিকের ১৪ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর প্রার্থী সেলিম খান গত ২৬ মে এ বিষয়ে রিটার্নিং কর্মকর্তা বরাবর লিখিত অভিযোগ দিয়েছেন। রবিবার (২৯ মে) জেলা শিল্পকলা একাডেমিতে প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কাজী হাবিবুল আউয়ালের সঙ্গে প্রার্থীদের মতবিনিময় সভায় তিনি আবারও এই অভিযোগের বিষয়টি তুলে ধরেন।

সেলিম খানের অভিযোগ, মনোনয়নপত্র সংগ্রহ করার পর তার বাড়ির সামনে প্রতিপক্ষের লোকজন পাহারা বসিয়েছেন। তার গৃহকর্মীকেও আসতে নিষেধ করেছেন পাহারাদাররা। ফলে পনেরো-বিশদিন ধরে গৃহকর্মী বাসায় আসতে পারছেন না। এছাড়া তার প্রচারণায় অংশ নেওয়া সমর্থকদের বাড়ি বাড়ি গিয়ে হুমকি-ধমকি দেওয়া হচ্ছে বলেও অভিযোগ করেন তিনি।

তিনি বলেন, এ বিষয়ে গত ২৬ মে আমি রিটার্নিং কর্মকর্তা বরাবর লিখিত অভিযোগ দিয়েছি।কারা এই পাহারা বসিয়েছেন?- জানতে চাইলে সেলিম খান বলেন, “এই ওয়ার্ডে আমিসহ তিনজন সাধারণ কাউন্সিলর প্রার্থী আছেন। আমি কারও নাম বলতে চাই না। আইনশৃঙ্খলা বাহিনী তদন্ত করলে সব বেরিয়ে আসবে।”

এ বিষয়ে রিটার্নিং কর্মকর্তা মো. শাহেদুন্নাবী চৌধুরী বলেন, “আমরা সবার অভিযোগ আমলে নিয়ে খতিয়ে দেখছি। যদি আমরা প্রমাণ পাই তাহলে বিধি অনুযায়ী অভিযুক্তদের বিষয়ে ব্যবস্থা গ্রহণ করব।”