এরপর জেলা আওয়ামী লীগ ও তার সহযোগী সকল সংগঠন পুষ্পস্তব অর্পণ করে শ্রদ্ধা জানায়।এরপর সমাধি সৌধে শ্রদ্ধা জানাতে ঢল নামে হাজার হাজার নেতা-কর্মী ও সর্ব সাধারণের।তারা শ্রদ্ধা নিবেদন শেষে সমাধি সৌধ কমপ্লেক্স মসজিদে বঙ্গবন্ধু সহ ১৫ আগস্টে নিহতদের আত্মার মাগফিরাত কামনায় দোয়া এবং মিলাদ মাহফিল অনুষ্ঠিত হয়।

গোপালগঞ্জের নানা আয়োজনে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৯তম শাহাদাত বার্ষিকী উপলক্ষ্যে শোক দিবস পালিত হয়েছে। দিনটি যথাযথ ভাবে পালন উপলক্ষে বেলা ১১ টায় টুঙ্গিপাড়ায় বঙ্গবন্ধুর সমাধি সৌধ বেদিতে গোপালগঞ্জ জেলা আওয়া মীলীগের সভাপতি মাহাবুব আলী খান ও জেলা আওয়ামীলীগের সাধারন সম্পাদক জি,এম সাহাবুদ্দিন আজম এর নেতৃত্বে দলটির সকল নেতৃবৃন্দ একত্রে প্রথমে পুষ্প স্তবক অর্পণ করে শ্রদ্ধা জানানো হয় শেখ হাসিনর পক্ষে।

এরপর জেলা আওয়ামী লীগ ও তার সহযোগী সকল সংগঠন পুষ্পস্তব অর্পণ করে শ্রদ্ধা জানায়।এরপর সমাধি সৌধে শ্রদ্ধা জানাতে ঢল নামে হাজার হাজার নেতা-কর্মী ও সর্ব সাধারণের।তারা শ্রদ্ধা নিবেদন শেষে সমাধি সৌধ কমপ্লেক্স মসজিদে বঙ্গবন্ধু সহ ১৫ আগস্টে নিহতদের আত্মার মাগফিরাত কামনায় দোয়া এবং মিলাদ মাহফিল অনুষ্ঠিত হয়। 

এর আগে সকালে গোপালগঞ্জ জেলা আওয়ামী লীগ কার্যালয়ে জাতীয় ও দলীয় পতাকা অর্ধনমিত করে কালোপতাকা উত্তোলন করা হয়। নেতাকর্মীরা ধারণ করেন কালো ব্যাচ। পরে সেখানে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ করা হয়।এ সময় উপস্থিত ছিলেন, জেলা আওয়ামী লীগের সভাপতি  মোঃমাহবুব আলী খান, সাধারণ সম্পাদক  জি এম শাহাবুদ্দীন আজম,যুগ্ম সাধারণ সম্পাদক বদরুল আলম বদর, দপ্তর সম্পাদ ইলিয়াস হক, প্রচার সম্পাদক  নজরুল ইসলাম উপ-প্রচার আশিকুজ্জামান চৌধুরী শিমুল, উপজেলা আওয়ামী লীগের সাধারন সম্পাদক আবু সিদ্দিক সিকদার, যুগ্ন সাধারন সম্পাদক সাইফুল ইসলাম, সাংগঠনিক সম্পাদক সাজ্জাদ খান,কাবুল শেখ, পৌর আওয়ামীলীগের সভাপতি গোলাম কবীর,সাধারন সম্পাদক আলিমুজ্জামান বিটু, মাহামুদ রাসেল, থানা যুবলীগ সভাপতি জাহেদ মাহামু বাপ্পি, সাধারন সম্পাদক ফিরোজ, আজাদ, শহর যুবলীগের আহবায়ক মোঃ মাহামুদ হাসান জামাল।

জেলা ছাত্ররীগের সভাপতি ও সাধারন সম্পাদক আমির হামজা, সাংগঠনিক সম্পাদক সাব্বির হোসেন তাজ সহ জেলার সকল উপজেলা আওয়ামী লীগ, যুবলীগ,ছাত্রলীগ, যুব মহিলালীগ নেতা কর্মীরা।এ সময় জেলা আওয়ামী লীগের দপ্তর সম্পাদ ইলিয়াস হক বক্তব্য কালে গোপালগঞ্জ সহ সারা দেশের  সকল আওয়ামী কর্মীদের একত্রিত হয়ে  কাজ করার আহ্বান জানান তিনি।