কৃষক মিয়াদ হোসেন জানান, মাঠের পাকা ধান কাটার জন্য শ্রমিক পাওয়া যাচ্ছে না।

ঝালকাঠি সদর উপজেলার পরমহল এলাকার কৃষক মিয়াদ হোসেন ও আব্দুল হান্নানের ৫০ শতাংশ জমির পাকা ধান কেটে দিয়েছেন জেলা ছাত্রলীগের নেতাকর্মীরা। এতে শ্রমিক সংকটে থাকা কৃষকদের মুখে হাসি ফুটেছে। শনিবার (৬,মে) জেলা ছাত্রলীগের সভাপতি মাসুদ মধু ও সাধারণ সম্পাদক তরিকুল ইসলামের নেতৃত্বে অর্ধ শতাধিক ছাত্রলীগের নেতাকর্মী মানবিক কর্মকাণ্ডে নেতৃত্ব দেন। কৃষক মিয়াদ হোসেন জানান, মাঠের পাকা ধান কাটার জন্য শ্রমিক পাওয়া যাচ্ছে না।

আমি জেলা ছাত্রলীগের নেতাদের সঙ্গে যোগাযোগ করলে তারা আমার একটি ক্ষেতের ধান কেটে বাড়িতে নিয়ে আসে। এ কাজের জন্য তিনি প্রধানমন্ত্রী ও ছাত্রলীগের নেতাকর্মীদের ধন্যবাদ জানান। জেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক তরিকুল ইসলাম পারভেজ জানান, কেন্দ্রীয় ছাত্রলীগের নির্দেশনা অনুযায়ী ঝালকাঠি জেলা ছাত্রলীগের আওতাধীন সকল উপজেলা, পৌরসভা, কলেজ ও ইউনিয়নের নেতাকর্মীরা প্রস্তুত রয়েছে। শ্রমিক সংকটের কারণে কোনো কৃষক ধান কাটতে না পারলে ছাত্রলীগ নেতারা ওই কৃষকদের ধান কেটে বাড়িতে দিয়ে আসবেন। 

জেলা ছাত্রলীগের সভাপতি আব্দুল্লাহ আল মাসুদ মধু বলেন, প্রধানমন্ত্রী ও ঝালকাঠি-২ আসনের সংসদ সদস্য আমির হোসেন আমু'র নির্দেশে ছাত্রলীগের নেতাকর্মীরা এখন মানুষের ধান কেটে দিচ্ছে। কোনো গরিব কৃষক ধান কাটার জন্য যোগাযোগ করলে আমরা সেই কৃষকের পাশে দাঁড়াবো এবং ধান কেটে তাকে দিবো। এর আগে যেকোনো প্রাকৃতিক দুর্যোগে সাধারণ মানুষের পাশে দাঁড়িয়েছেন ছাত্রলীগের নেতাকর্মীরা। আগামীতেও ছাত্রলীগ তাদের পাশে থেকে মানুষের সেবা করবে। জেলা ছাত্রলীগের পাশাপাশি সদর উপজেলা ছাত্রলীগ, পৌর ছাত্রলীগ ও কলেজ ছাত্রলীগও ধান কাটায় অংশ নেয়।