সরেজমিনে গিয়ে দেখা যায়, সকাল থেকে বিকেল পর্যন্ত হাজী শরিয়তউল্লাহ কলেজ প্রাঙ্গণ, সখিপুর বাজার, সখিপুর ইসলামিয়া উচ্চ বিদ্যালয়, সখিপুর থানা, বিভিন্ন রাস্তা সহ সখিপুরের এলাকায় শিক্ষার্থীরা সড়ক ও বিভিন্ন স্থাপনা পরিষ্কার করছে। মাস্ক-গ্লাভস পরে ঝাড়ু নিয়ে তারা রাস্তায় নেমেছে। কেউ কুড়াচ্ছে, কেউ আবার সেগুলো সংগ্রহ করে ময়লার বস্তায় ও ঝুঁকিতে ফেলছে।

শরিয়তপুর সখিপুরের রাস্তা পরিস্কার, দেয়াল লিখন ও দেয়াল মুছার কাজ করছে শিক্ষার্থীরা আজ মঙ্গলবার সকালে সখিপুরের বিভিন্ন এলাকায় এমন দৃশ্য দেখা যায়।

সরেজমিনে গিয়ে দেখা যায়, সকাল থেকে বিকেল পর্যন্ত হাজী শরিয়তউল্লাহ কলেজ প্রাঙ্গণ, সখিপুর বাজার, সখিপুর ইসলামিয়া উচ্চ বিদ্যালয়,  সখিপুর থানা, বিভিন্ন রাস্তা সহ  সখিপুরের এলাকায় শিক্ষার্থীরা সড়ক ও বিভিন্ন স্থাপনা পরিষ্কার করছে। মাস্ক-গ্লাভস পরে ঝাড়ু নিয়ে তারা রাস্তায় নেমেছে। কেউ কুড়াচ্ছে, কেউ আবার সেগুলো সংগ্রহ করে ময়লার বস্তায় ও ঝুঁকিতে ফেলছে।

শিক্ষার্থীরা জানায়, দেশব্যাপী বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের নেতৃত্বে সড়ক পরিষ্কার ও ট্রাফিক নিয়ন্ত্রণের কাজ চলছে। শিক্ষার্থীরা তাদের নিজ নিজ এলাকায় উদ্যোগী হয়ে সমন্বয় করে কাজ করছে। তারা চাচ্ছে সখিপুরের পরিচ্ছন্নতাকর্মীদের ওপর যেন বাড়তি চাপ না পড়ে। সুশৃঙ্খল সড়ক তৈরিতে ট্রাফিক নিয়ন্ত্রণের কাজও করছে তারা।

সমন্নয়ক রহমতুল্লাহ নিহাল বলেন, ‘দেশ আমাদের সবার, দায়িত্বও আমাদের নিতে হবে। নতুন করে সবাই মিলে দেশটাকে গড়তে চাই।শিক্ষার্থী সাহেদ আহমেদ ও সজিব আরো বলেন আমরা সখিপুর কে আধুনিক ও পরিছন্ন থানা হিসেবে দেখতে চাই।শিক্ষার্থীদের কর্মতৎপরতার বিষয়ে পথচারী আসলাম বলেন, ‘ছাত্রদের আত্মত্যাগ আমাদের নতুন করে বাঁচার শক্তি জুগিয়েছে। তাদের এসব কাজ দেখে আমি তাদের সালাম জানাই। এতে প্রতিটি মানুষের মধ্যে নতুন করে দেশ নির্মাণের প্রেরণা সৃষ্টি হচ্ছে।এ ছাড়া ব্যক্তিগত যান, সিএনজিচালিত অটোরিকশা, রিকশা, মোটরসাইকেল চলাচল বেড়েছে। রাস্তার মোড়ে দাঁড়িয়ে  শিক্ষার্থীদের পালা করে দায়িত্ব পালন করতে দেখা গেছে।