পটুয়াখালীর দুমকীতে বিয়ের দাবীতে অবস্থান করছে মনি আক্তার (১৯) নামের বরিশাল হাতেম আলী কলেজর শিক্ষার্থী। শনিবার বিকেলে উপজেলার আঙ্গারিয়া ইউনিয়নের ৯নং ওয়ার্ডের পূর্ব জলিশা গ্রামে এ ঘটনাটি ঘটে।

স্থানীয় সূত্র এবং ভুক্তভোগী মনি জানায়, উপজেলার আঙ্গারিয়া ইউনিয়নের পূর্ব জলিশা গ্রামের জেলে পাড়ার মৃত. ইউনুস হাওলাদার এর পুত্র মোঃ রিয়াজুল ইসলাম রাব্বি (২৬) গত পাঁচ বছর পূর্বে পার্শ্ববর্তী উপজেলার বাকেরগঞ্জর পাদ্রীশিপপুর গ্রামের সোহরাব হোসেন বড় মেয়ে মনি আক্তারের সাথে ফেসবুকের মাধ্যমে পরিচয় হয়। এক পর্যায়ে তাদের মধ্যে প্রেমের সম্পর্ক গড়ে উঠে এবং বিয়ের প্রলোভনে একাধিকবার শারীরিক সম্পর্কে লিপ্ত হয়। বিষয়টি জানাজানি হলে কিছুদিন আগে দুই পরিবারের মাঝে বাড়ি ঘর দেখা দেখিও হয়। রাব্বি মনির সাথে প্রেমের সম্পর্ক অস্বীকার করে মনিকে বিয়ে করতে দ্বিমত পোষণ করে মনির সাথে সকল ধরনের যোগাযোগ বন্ধ করে দেয়।

পরবর্তীতে কোন উপায় না পেয়ে মনি রাব্বির গ্রামের বাড়িতে শনিবার বিকেল থেকে বিয়ের দাবিতে অবস্থান নেয়। এদিকে বর্তমানে প্রেমিক রাব্বি আত্মগোপনে রয়েছেন কিন্তু রাব্বির পরিবারও মনিকে মেনে নিচ্ছেন না। রাব্বির মা তাসলিমা বেগম বলেন, আমার ছেলের বিরুদ্ধে সব ষড়যন্ত্র হচ্ছে ছেলে মানুষ ২/৪ দিন ফোনে কথা বলছে তাতেই কি বিয়ে করতে হবে। এদিকে মনি আক্তার প্রতিবেদকে জানান, সোমবারের মধ্যে রাব্বির পরিবার বিয়ের ব্যবস্থা না করলে আমরণ অনশন শুরু করবেন। দুমকি থানা অফিসার ইনচার্জ মোঃ আবদুস সালাম বলেন, এবিষয়ে আমরা এখনো কোন লিখিত অভিযোগ পাইনি। অভিযোগ পেলে তদন্ত সাপেক্ষে আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে।