রাঙামাটির বরকল উপজেলায় বরকল ৪৫ বিজিবি জোন কর্তৃক শান্তি সম্প্রীতি উন্নয়ন প্রকল্পের অাওতায় বিভিন্ন  এলাকার গরীব ও অসহায়দের নগদ আর্থিক সহায়তা প্রদান ও বিভিন্ন মালামাল সামগ্রী প্রদান করা হয়েছে। রোববার (২৮মে) সকালে উপজেলা বরকল ৪৫ বিজিবি জোন সংলগ্ন অবকাশে বরকল ৪৫ বিজিবি জোন অধিনায়ক লেঃ কর্ণেল মোঃ শামসুল কবীর(পিএসসি) গরীব-অসহায়দের মাঝে নগদ অর্থ ও বিভিন্ন  মালামাল সামগ্রী বিতরণ করেন। 

জানা যায়,বরকল জোনের পক্ষ থেকে বিভিন্ন এলাকার ১২ জন গরীব অসহায় পরিবারকে ২৪ বান ঢেউটিন(যার নগদমূল্য ১লাখ ২৬ হাজার টাকা),লক্ষীসোনা চাকমা কে ৫ হাজার ও মাইকেল চাকমা কে নগদ ৬হাজার টাকা,১জন যুব নারী কে সেলাই মেশিন ১টি(যার নগদমূল্য ৮হাজার ৫শ টাকা) ও বরকল মডেল সরকারি উচ্চ বিদ্যালয় কে ১২ হাজার টাকা মূল্য প্রিন্টার মেশিন দেয়া হয়। 

জোন অধিনায়ক লেঃ কর্ণেল মোঃ শামসুল কবীর জানান,দায়িত্বপূর্ণ এলাকায় আপামর জনগণের মধ্যে নিরলস কাজ করে আসছে এবং এটি একটি মহৎ উদ্যোগ।স্থানীয় জনগণের মধ্যে আস্থা ও বিশ্বাস অর্জনের প্রতীক হিসেবে কাজ করবে বলে তিনি মনে করেন। ভবিষ্যতে বরকল জোন কর্তৃক আরও এ ধরনের মহৎ উদ্যোগ গ্রহণ করা হবে বলে তিনি আশাবাদ ব্যক্ত করেন।