হাওরাঞ্চলের সর্বোচ্চ বিদ্যাপীঠ সুনামগঞ্জ জেলার শিক্ষা সংস্কৃতির কেন্দ্রবিন্দু সুনামগঞ্জ সরকারি কলেজের ৭৫'বর্ষপূর্তী উপলক্ষ্যে প্লাটিনাম উৎসব অনুষ্ঠিত হয়েছে। করোনার কারণে স্থগিত হওয়া ২০১৯ সালের অনুষ্ঠানটি গতকাল ১৩ জানুয়ারি অনুষ্ঠিত হয়। শুক্রবার দিন ব্যাপি বর্ণীল আয়োজনের মাধ্যমে উদযাপন করা হয় প্লাটিনাম জয়ন্তী ।অনুষ্ঠানকে সামনে রেখে বেশ কয়েকদিন আগ থেকেই শুরু হয় কলেজের সুন্দর্য্য বর্ধনের কাজ। আলপনা আঁকা থেকে শুরু করে বর্ণাঢ্য আলোতে সাজানো হয় ক্যাম্পাস টি।

সাকাল থেকেই দলে দলে প্রাক্তন ও বর্তমান শিক্ষক শিক্ষার্থীরা মিলন মেলায় মিলিত হন তাঁদের প্রিয় ক্যাম্পাসে।  জাতীয় পতাকা ও প্লাটিনাম জয়ন্তীর পতাকা উত্তোলনের মাধ্যমে অনুষ্ঠানের সূচনা হয় সকাল ৯ঘটিকায়। কলেজের অধ্যক্ষ প্রফেসর রজত কান্তি সোম উদ্বোধন ঘোষণা করেন। উদ্বোধনীর পর কলেজ মাঠ থেকে বর্ণাঢ্য শুভা যাত্রা নিয়ে শহরের গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করেন প্রাক্তন বর্তমান শিক্ষক শিক্ষার্থীরা। দুপুর থেকে চলে স্মৃতিচারণমূলক আলোচনা। আলোচনা সভার শুরুতেই  প্লাটিনাম জয়ন্তীর স্মরণিকা ' আলোর বাতায়ন'র মোড়ক উন্মোচন করেন মঞ্চে উপবিষ্ট অতিথি বৃন্দ।

উদযাপন পরিষদের আহ্ববায়ক দেওয়ান ইমদাদ রেজা'র সভাপতিত্বে ও সদস্য সচিব এড.  মনিষ কান্তি দে মিন্টুর সঞ্চালনায়  আলোচনায় অংশ গ্রহণ করেন প্রাক্তন অধ্যক্ষ প্রফেসর সইফুল কবির চৌধুরী, মৌলভীবাজার কলেজের প্রক্তন অধ্যক্ষ ও সুনামগঞ্জ কলেজের উপাধ্যক্ষ প্রফেসর সৈয়দ মহিবুল ইসলাম, প্রাক্তন উপাধ্যক্ষ  সাব্রি সাবেরিন,  কলেজের অধ্যক্ষ রজতকান্তি সোম,  জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এনামুল কবির ইমন,  প্রয়াস গ্রুপের পরিচালক প্রদ্যুৎ কুমার তালুকদার, জেলা বিএনপির সহ সভাপতি নাদীর আহমদ,জেলা বিএনপির সহ-সভাপতি ও জেলা যুবদলের সভাপতি আবুল মনসুর মোহাম্মদ,  জেলা ছাত্র লীগের সাবেক সভাপতি এবং কেন্দ্রীয় যুবলীগের সহ-সাস্কৃতিক সম্পাদক ফজলে রাব্বি স্মরণ, আয়োজক কমিটির পক্ষে  ফয়সল আহমদ চৌধুরী,  ইজাজুল হক চৌধুরী নাসিম,দ্বিপাল ভট্টাচার্য্য, ইব্রাহিম মিয়া, দুর্জয় দত্ত পুরকায়স্থ। আলোচনা সভার পর কমিটির পক্ষ থেকে কলেজ ছাত্র সংসদের সকল ভিপি, জিএস, অতিথি বৃন্দ, প্রয়াত শিক্ষকদের সম্মাননা ও মরোণত্তর স্মারক প্রদান করা হয়।

সন্ধায় স্থানীয় শিল্পীরা গান নিত্য পরিবেশন করেন। ছিল আতশবাজির ঝলকানি।রাত ৮ থেকে শুরু হয় অতিথি শিল্পীদের পরিবেশনা যেখানে অংশ গ্রহণ করেন জনপ্রিয় কন্ঠ শিল্পী   জাকিয়া সুলতানা কর্নিয়া, আশিক ও পাগল হাসান।সাস্কৃতিক অনুষ্ঠান চলে রাত দেড়টা পর্যন্ত।  হাজার হাজার বর্তমান প্রাক্তন শিক্ষার্থীদের অংশ গ্রহণে যৌথভাবে আনন্দ মুখরিত পরিবেশে প্লাটিনাম জয়ন্তী অনুষ্ঠান করতে পেরে উৎপোলিত আয়োজনের সাথে সংশ্লিষ্টরা। অনুষ্ঠান সফল করতে যারা বিভিন্নভাবে সাহায্য সহযোগিতা করেছেন তাঁদের সকলকে আন্তরিক ধন্যবাদ জানিয়েছেন কলেজের সর্বশেষ ভিপি ও প্লাটিনাম উদযাপন পরিষদের সদস্য সচিব এড. মনিষ কান্তি দে মিন্টু।