এরা দুইজনই ওশানোগ্রাফি প্রথম ব্যাচের শিক্ষার্থী। আজ এক বিজ্ঞপ্তিতে এ কমিটি ঘোষণা করা হয়। সংগঠনটির আহ্বায়ক আশরাফুল মুনতাহাব বলেন, চট্টগ্রাম স্টুডেন্টস এসোসিয়েশন " নামটার মধ্যে স্বকীয়তা থাকলেও আমাদের উদ্দেশ্যগুলো সার্বজনীন শিক্ষার্থীদের নানাবিধ উন্নয়নের জন্যে কার্যকরী হবে বলে আমি আশা করি।

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান মেরিটাইম বিশ্ববিদ্যালয়ের ( বশেমুরমেবি) অধ্যয়নরত চট্টগ্রাম বিভাগের শিক্ষার্থীদের সংগঠন, "চট্টগ্রাম স্টুডেন্টস এসোসিয়েশন" ২০২৩-২৪ বর্ষের জন্য ১১ সদস্যের নতুন আহ্বায়ক কমিটি ঘোষণা করা হয়েছে। উক্ত কমিটিতে সর্বসম্মতিক্রমে আহ্বায়ক নির্বাচিত হয়েছেন, আশরাফুল মুনতাহাব এবং যুগ্ন আহ্বায়ক নির্বাচিত হয়েছেন মোহাম্মদ আবিদুল হাসান চৌধুরী। এরা দুইজনই ওশানোগ্রাফি প্রথম ব্যাচের শিক্ষার্থী। 

আজ এক বিজ্ঞপ্তিতে এ কমিটি ঘোষণা করা হয়। সংগঠনটির আহ্বায়ক আশরাফুল মুনতাহাব বলেন, চট্টগ্রাম স্টুডেন্টস এসোসিয়েশন " নামটার মধ্যে স্বকীয়তা থাকলেও আমাদের উদ্দেশ্যগুলো সার্বজনীন শিক্ষার্থীদের নানাবিধ উন্নয়নের জন্যে কার্যকরী হবে বলে আমি আশা করি। সকল শিক্ষার্থীদের প্রাতিষ্ঠানিক, গুণগত এবং সৌহার্দতামূলক বিষয়গুলোকে নানা অনুষ্ঠান এবং সংঘবদ্ধকরণের মাধ্যমে পরিপূরণ করাই এই সংঘের মূল উদ্দেশ্য। বিশ্ববিদ্যালয়ের নীতিমালার সাথে যেন কোনরূপ সংঘর্ষ না হয় সেদিকেও সর্বদা খেয়াল রাখা হবে।

আর সর্বপরি এই সংঘের প্রয়োজনীয়তাকে সংক্ষিপ্ত করে বলতে হলে বলবো যে, "আঞ্চলিকতাকে কেন্দ্র করে নানাধরণের গঠনমূলক কর্মকান্ডের মাধ্যমে সামাজিক মনোভাব ও ব্যক্তিগত দক্ষতার উন্নয়নে এই বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের ঐক্যবদ্ধ হয়ে অংশগ্রহনে অনুপ্রাণিত করা।" আমাদের এই উদ্বোধনে সকল চাটগাঁইয়াদের উপস্থিতিতে আমাদের লক্ষ্যগুলো পরিপূরণে ব্যপক সম্ভাবনা দেখতে পারছি। অন্য জেলা বা বিভাগের শিক্ষার্থীদের থেকেও প্রতিযোগিতার অযুহাতে বিভিন্ন গঠনমূলক কাজ আশা করছি। আর যুগ্ন আহ্বায়ক মোহাম্মদ আবিদুল হাসান চৌধুরী বলেন-শিক্ষা, সাহিত্য, ক্রীড়া ও বিভিন্ন সৃজনশীল কাজে শিক্ষার্থীদের উৎসাহ প্রদান ও তাদের যেকোন সমস্যায় পাশে দাঁড়ানোই সিএসএ-এর প্রধান উদ্দেশ্য।