প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয় সর্ম্পকিত সংসদীয় স্থায়ী কমিটির সদস্য ও বগুড়া-৪, কাহালু-নন্দীগ্রাম এলাকার সংসদ সদস্য আলহাজ্ব মো. মোশারফ হোসেন বলেন, আমি বিদেশে গিয়ে দেখেছি যদি সড়কে হরিণের বাচ্চা সহ অন্যান্য পশুর বাচ্চাও রাস্তা পারাপার হতে থাকে তখন গাড়ী থামিয়ে তাদেরকে রাস্তা পারাপারের সুযোগ করে দেওয়া হয়।

অথচ বাংলাদেশের চালকেরা সড়কে প্রতিযোগিতা করে অন্যের গাড়ী অতিক্রম করে কিভাবে আরোও দ্রুত যাওয়া যায়। নিরাপদ সড়ক চাই এর চেয়ারম্যান চিত্রনায়ক মো. ইলিয়াস কাঞ্চনের এই মহৎ উদ্যোগকে তিনি স্বাগত জানান এবং তার এই মহৎ উদ্যোগকে বাস্তবায়ন করার জন্য সার্বিক ভাবে সহযোগিতার আশ্বাস দেন। তিনি আরও বলেন, চিত্রনায়ক ইলিয়াস কাঞ্চনের এই মহৎ উদ্যোগকে বাস্তবায়ন করার জন্য সবাইকে এক সঙ্গে কাজ করতে হবে।  মঙ্গলবার বগুড়ার কাহালু উপজেলা পরিষদ অডিটোরিয়াম হলরুমে নিরাপদ সড়ক চাই কাহালু উপজেলা শাখার উদ্যোগে দিনব্যাপী সড়ক নিরাপত্তা বিষয়ক শিক্ষক প্রশিক্ষণ কর্মশালায় প্রধান অতিথির বক্তব্যে উপরোক্ত কথাগুলো বলেন তিনি।


অনুষ্ঠানের প্রধান আলোচক নিরাপদ সড়ক চাই কেন্দ্রীয় কমিটির প্রতিষ্ঠাতা  চেয়ারম্যান চিত্রনায়ক মো. ইলিয়াস কাঞ্চন বলেন, নিরাপদ সড়ক চাই এই আন্দোলন করতে গিয়ে আমাকে অনেকে বলেছেন আপনি বাংলাদেশের হিরো, কিন্তুু সারা বাংলাদেশে এই সংগঠন করলে আপনি হয়ে যাবেন জিরো। আমি তাদেরকে বলেছিলাম মানুষের কল্যাণে আমি কাজ করবো এতে যদি আমি জিরো হয়ে যাই,তাতে আমার কিছু যায় আসে না। তিনি আরও বলেন, যার যার অবস্থান থেকে নিজেদের উপর অর্পিত দ্বায়িত্ব যথাযথ ভাবে পালন করতে হবে এবং  নিরাপদ সড়ক বাস্তবায়নে সরকার সহ সকলকে সার্বিক ভাবে সহযোগিতা করতে হবে। 

সড়ক নিরাপত্তা বিষয়ক শিক্ষক প্রশিক্ষণ কর্মশালার উদ্বোধন করেন কাহালু উপজেলা পরিষদের চেয়ারম্যান আল হাসিবুল হাসান কবিরাজ সুরুজ। অনুষ্ঠানে সম্মানিত অতিথি হিসেবে উপস্থিত ছিলেন নিরাপদ সড়ক চাই কেন্দ্রীয় কমিটির মহাসচিব লিটন এরশাদ। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কাহালু উপজেলা আ.লীগের সভাপতি ও সাবেক পৌর মেয়র আলহাজ্ব মো. হেলাল উদ্দিন কবিরাজ, উপজেলা বিএনপির সিনিয়র সহ-সভাপতি ও কাহালু পৌরসভার মেয়র আলহাজ্ব মো.আব্দুল মান্নান, কাহালু থানা অফিসার ইনচার্জ (ওসি) মো. আমবার হোসেন, উপজেলা ভাইস চেয়ারম্যান রওশন আকতার, উপজেলা বিএনপির সভাপতি ও সাবেক পৌর মেয়র ফরিদুর রহমান ফরিদ, উপজেলা সমাজসেবা অফিসার জাহিদ হাসান রাসেল, উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার মোতাহার হোসেন।

আমন্ত্রিত অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কাহালু পৌর বিএনপির সভাপতি আনিছুর রহমান আনিছ, সাধারণ সম্পাদক প্রভাষক হাফিজার রহমান বাবু, জামগ্রাম ইউ পি চেয়ারম্যান প্রভাষক মনোয়ার হোসেন  (খোকন), নিরাপদ সড়ক চাই বগুড়া জেলা কমিটির সভাপতি রোটাঃ মোস্তাফিজুর রহমান, নিরাপদ সড়ক চাই কাহালু উপজেলা শাখার উপদেষ্টা জামাল হোসেন, রিজভী নোমান মামুন। অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন নিরাপদ সড়ক চাই কাহালু উপজেলা শাখার সভাপতি প্রভাষক কুতুব শাহাব উদ্দিন বাবু, সাধারণ সম্পাদক জিল্লুর রহমান, সাংগঠনিক সম্পাদক ইমরান তালুকদার নিপু সহ বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক/শিক্ষিকাবৃন্দ ও সাংবাদিকবৃন্দ। প্রশিক্ষণ কর্মশালার  প্রধান প্রশিক্ষক ছিলেন নিরাপদ সড়ক চাই কেন্দ্রীয় কমিটির ভাইস চেয়ারম্যান সৈয়দ এহসান উল হক কামাল।