অনেক রাজনৈতিক ব্যাক্তিবর্গ মনে করছেন, ইসলামী দল সমূহের জোট গঠন করা হলে মুসলিম সংখ্যাগরিষ্ঠ দেশে ইসলামী আন্দোলনের গণজোয়ার বইতে শুরু করবে

বাংলাদেশের সমমনা ইসলামী দলসমূহের মধ্যে ঐক্যবদ্ধ জোট তৈরির খবর পাওয়া যাচ্ছে। নিজেদের মতপার্থক্য ভুলে ইসলামী আদর্শ রাষ্ট্র গঠনে আগামী সংসদ নির্বাচনে ইসলামী দলসমূহ একতাবদ্ধ থাকবে বলে আশা করছেন সংগঠনটির সংগঠক আব্দুল্লাহ আল মাসুম। তিনি বলেন, ''শিরক ও বিদয়াত মুক্ত প্রত্যেক ইসলামী দল সমূহকে একতাবদ্ধ হয়ে একটি জোট গঠনের আহ্বান করা হবে।  প্রত্যেক দল সমান সংখ্যক আসন নিয়ে নির্বাচনে ইসলামী আদর্শ প্রতিষ্ঠার ডাক দেবে।  অনেক রাজনৈতিক ব্যাক্তিবর্গ মনে করছেন, ইসলামী  দল সমূহের জোট গঠন করা হলে মুসলিম সংখ্যাগরিষ্ঠ দেশে ইসলামী আন্দোলনের গণজোয়ার বইতে শুরু করবে।

সেই সাথে বিনা প্রতিদ্বন্দ্বিতায় ও অংশগ্রহণ বিহীন নির্বাচনে জেতা সরকারীদল বিপাকে পরে যাবে।  অন্যান্য দল সমূহ ঐক্যবদ্ধ ইসলামী জোটের কাছে দুর্বল হয়ে পড়বে।ইসলামী আদর্শ বাস্তবায়ন করার লক্ষ্যে কাজ করে যাচ্ছে এমন প্রতিটি দল উক্ত জোটে একতাবদ্ধ হবে বলে আশা করছেন ইসলাম প্রেমী সাধারণ মানুষ। আল-কুরআন ও সুন্নাহ সমৃদ্ধ জীবন বিধান পরিপালন ও বাস্তবায়নের উদ্দেশ্য নিয়ে বেশ কয়েকটি ইসলামী দল অন্যতম মুসলিম সংখ্যাগরিষ্ঠ দেশ বাংলাদেশের বিভিন্ন পর্যায়ে দাওয়াতী কাজ এবং রাজনৈতিক কার্যক্রম পরিচালনা করে যাচ্ছে। উক্ত ব্রতী সফল করতে মহান প্রতিপালক আল্লাহ তায়ালার সন্তুষ্টি ও অনুগ্রহ লাভের আশা নিয়ে আল-ইত্তিহাদ আল মুসলিমিন বাংলাদেশ” নামে একটি অস্থায়ী সংগঠন গঠিত হতে যাচ্ছে।

 সংগঠনটি বাংলাদেশের প্রত্যেক ইসলামী দলকে সকল বিভেদ, মতপার্থক্য  আল-কুরআন ও সুন্নাহ বাস্তবায়নের উদ্দেশ্যে একতাবদ্ধ হয়ে কাজ করতে একটি শক্তিশালী ইসলামী জোট গঠনের আহবান জানাবে। প্রয়োজনে উক্ত ইসলামী জোট মজলিসে আলোচনা সাপেক্ষে আগামী সংসদ নির্বাচনে অংশ গ্রহন করবে। মহান আল্লাহ তায়ালা আদেশ করেন, আর তোমরা সকলে আল্লাহর রজ্জুকে দৃঢ়ভাবে ধারন কর এবং বিভক্ত হয়ো না। আর তোমরা তোমাদের উপর আল্লাহর নিয়ামতকে স্মরন কর, যখন তোমরা পরস্পর শত্রু ছিলে।

তারপর আল্লাহ তোমাদের অন্তরে ভালবাসার সঞ্চার করেছেন। অত:পর তার অনুগ্রহে তোমরা ভাই ভাই হয়ে গেলে। আর তোমরা ছিলে আগুনের গর্তের কিনারায়, অত:পর তিনি তোমাদেরকে তা থেকে রক্ষা করেছেন। এভাবেই আল্লাহ তোমাদের জন্য তার আয়াতসমূহ বয়ান করেন, যাতে তোমরা হিদায়াতপ্রাপ্ত হও(  সুরা আল-ইমরান (১০৩)। ইসলামী আদর্শ বাস্তবায়ন করার লক্ষ্যে কাজ করে যাচ্ছে এমন প্রতিটি দল উক্ত জোটে একতাবদ্ধ হবে বলে আশা করছেন ইসলাম প্রেমী সাধারণ মানুষ।