বৃহস্পতিবার (১৫ আগষ্ট) সকালে মামলাটি বাদী হয়ে দায়ের করেন খাগড়াছড়ি জেলা বিএনপির সাধারণ সম্পাদক এম এন আবছার।মামলা সূ‌ত্রে জানা যায়, কুজেন্দ্র লাল ত্রিপুরাসহ পাঁচ শতাধিক আওয়ামী লীগের নেতাকর্মীর নাম উল্লেখ করে আরো ৩ শতাধিক অজ্ঞাত ব্যক্তিকে আসামি করে মামলা দায়ের হয়েছে।

সাবেক সংসদ সদস্য ও খাগড়াছড়ি জেলা বিএনপির সভাপতি ওয়াদুদ ভুঁইয়ার বাসভবনে হামলা করে ভাংচুর, লুটপাট চালিয়ে আগুন ধরিয়ে দেওয়ার ঘটনাকে কেন্দ্র করে সাবেক পার্বত্য প্রতিমন্ত্রী কুজেন্দ্র লাল ত্রিপুরাকে প্রধান আসামি করে ৮ শতাধিক আওয়ামী লীগ নেতাকর্মীর বিরু‌দ্ধে মামলা করেছে জেলা বিএনপি। 

বৃহস্পতিবার (১৫ আগষ্ট)  সকালে মামলাটি বাদী হয়ে দায়ের করেন খাগড়াছড়ি জেলা বিএনপির সাধারণ সম্পাদক এম এন আবছার।মামলা সূ‌ত্রে জানা যায়, কুজেন্দ্র লাল ত্রিপুরাসহ পাঁচ শতাধিক আওয়ামী লীগের নেতাকর্মীর নাম উল্লেখ করে আরো ৩ শতাধিক অজ্ঞাত ব্যক্তিকে আসামি করে মামলা দায়ের হয়েছে।

খাগড়াছড়ি সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা ওসি (তদন্ত) মো. ফখরুল ইসলাম মামলা গ্রহণ করার সত্যতা নিশ্চিত করে গণমাধ‌্যম‌কে বলেন, আসামিদের গ্রেফতারে অভিযান চলছে।উল্লেখ, গত ৪ আগস্ট বৈষম্য বিরোধী ছাত্র  আন্দোলনে শিক্ষার্থীদের সাথে আওয়ামী লীগের নেতাকর্মীদের টানা প্রায় ৫ ঘণ্টা সংঘর্ষের ঘটনা ঘটে। সংঘর্ষের এক পর্যায়ে আওয়ামী লীগের সন্ত্রাসীরা এলোপাতারী গুলি করতে থাকে এবং খাগড়াছড়ি জেলা বিএনপির সভাপতি  ওয়াদুদ ভুঁইয়ার বাড়িতে হামলা চালিয়ে ভাঙচুর, লুটপাটের তান্ডব শেষে আগুন ধরিয়ে দেয়।