শনিবার সকালে গাজীপুর সদর উপজেলার মির্জাপুর ইউনিয়নের তালতলী আধুনিক মাদ্রাসা, বি কে বাড়ি হোসেনিয়া সরকারি প্রাথমিক বিদ্যালয় ও ডগরী আদর্শ উচ্চ বিদ্যালয় মাঠে বৃক্ষরোপণ ও গাছের চারা বিতরণ অনুষ্ঠানে প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী অধ্যাপক রুমানা আলী টুসি এসব কথা বলেন।

 সার্বজনীন পেনশন স্কিম সম্পর্কে জনগণ ও নেতাকর্মীদের কাছে সরকারি সুযোগ সুবিধার মেসেজটি পৌঁছে দিচ্ছি। এটা মাননীয় প্রধানমন্ত্রী ও বাংলাদেশ আওয়ামী লীগের নির্বাচনী ইশতেহার এর একটি,  যেটা বাস্তবায়নের লক্ষ্যে আমরা জনগণ ও নেতাকর্মীদের উদ্বুদ্ধ করছি।

শনিবার সকালে গাজীপুর সদর উপজেলার মির্জাপুর ইউনিয়নের তালতলী আধুনিক মাদ্রাসা,  বি কে বাড়ি হোসেনিয়া সরকারি প্রাথমিক বিদ্যালয় ও ডগরী আদর্শ উচ্চ বিদ্যালয় মাঠে বৃক্ষরোপণ ও গাছের  চারা বিতরণ অনুষ্ঠানে প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী অধ্যাপক রুমানা আলী টুসি এসব কথা বলেন।

তিনি আরও বলেন, একজন সন্তানের শেষ আশ্রয় স্থল হলো তার মা। মা ইচ্ছে করলে তার সন্তানের ভবিষ্যতের কথা মাথায় রেখে সার্বজনীন পেনশন স্কিমের আওতায় আসতে পারেন। ব্যাংকে সরাসরি  কিংবা অনলাইনে আবেদন করতে পারেন এবং মোবাইলে টাকা লেনদেন করতে পারবেন যা অতি সহজ। আপনি ৫শ' টাকা জমা রাখলে সরকার দিবে  ৫শ' মোট ১ হাজার টাকা ফেরত পাবেন। 

উক্ত অনুষ্ঠানে প্রতিমন্ত্রীর সফর সঙ্গী হিসেবে উপস্থিত ছিলেন গাজীপুর সদর উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) ফয়সাল হক, জয়দেবপুর থানার ওসি (তদন্ত) শরিফুল ইসলাম, পিরুজালী ইউপি চেয়ারম্যান জালাল উদ্দিন, সাবেক মির্জাপুর ইউনিয়ন আওয়ামি লীগের সাধারণ সম্পাদক শফিকুল ইসলাম, বঙ্গবন্ধু ফাউন্ডেশন গাজীপুর জেলা সভাপতি খোরশেদ আলম, জেলা ছাত্র লীগ সভাপতি সুলতান সিরাজুল ইসলাম, যুবলীগের আজহারুল ইসলাম,  গাজীপুর সদর উপজেলা শ্রমীক লীগের সাধারণ সম্পাদক জসিম উদ্দিন, ছাত্র লীগের জাহিদ হাসান সহ স্থানীয় আওয়ামী লীগের অঙ্গসংগঠনের নেতা কর্মীরা উপস্থিত ছিলেন।