আজ শনিবার সুনামগঞ্জ জেলা আওয়ামী লীগের সম্মেলন অনুষ্ঠিত হয়েছে। দুপুর ১২ ঘটিকায় সম্মেলনের উদ্বোধন করেন দলের সভাপতিমণ্ডলীর সদস্য জাহাঙ্গীর কবির নানক।স্থানীয় ও কেন্দ্রীয় নেতাদের বক্তব্যে শেষে সম্মেলনের প্রধান অতিথি দলের কেন্দ্রীয় কমিটির সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের জেলা কমিটির সভাপতি ও সম্পাদকের নাম ঘোষণা করেন। সভাপতি হিসেবে জেলা পরিষদ চেয়ারম্যান নরুল হুদা ও সম্পাদক হিসেবে পলিন বখত নির্বাচিত হয়েছেন।

এ সময় ওবায়দুল কাদের কেন্দ্রীয় কমিটির উপদেষ্টা কাউন্সিলের সদস্য হিসেবে জেলা কমিটির সদ্য সাবেক  সভাপতি মতিউর রহমানের নাম ঘোষণা করেন এবং জেলা কমিটির সদ্য সাবেক সাধারণ সম্পাদক  ব্যারিস্টার এনামুল কবির কে জাতীয় কমিটির সদস্য হিসেবে মনোনীত করেন। আগামী ৪৫ দিনের মধ্যে পূর্ণাঙ্গ কমিটি করার নির্দেশনাও দেন ওবায়দুল কাদের।  সুনামগঞ্জ সরকারি জুবিলী উচ্চবিদ্যালয় মাঠে উক্ত সম্মেলন অনুষ্ঠিত হয়।জেলা আওয়ামী লীগের ত্রিবার্ষিক সম্মেলনে সকাল থেকেই বিভিন্ন ইউনিটের নেতাকর্মীরা মিছিল সমেত সম্মেলন স্থলে সমবেত হন।বেলা বাড়ার সাথে সাথে নেতাকর্মীদের উপস্থিতি বৃদ্ধি পায়।

কেন্দ্রীয় ও স্থানীয় নেতৃবৃন্দ মঞ্চে আসন গ্রহণের পর স্বাগত বক্তব্য দেন কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক আহমদ হোসেন। এসময় তিনি বলেন "এটা আওয়ামী লীগের সম্মেলন অনেক নেতা-কর্মী এখানে উপস্থিত হয়েছেন স্লোগান হবে শুধু  বঙ্গবন্ধু ও আমাদের নেত্রী শেখ হাসিনার নামে। নেতাদের পদের আশা আছে কিন্তু তাঁদের নামে কোনো স্লোগান হবে না"।ত্রিবার্ষিক  সম্মেলনের সঞ্চালনা করেন জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এনামুল কবির ও সভাপতিত্ব করেছেন জেলা সভাপতি মতিউর রহমান। সম্মেলনে প্রদান অতিথি দলের কেন্দ্রীয় কমিটির সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের তাঁর বক্তব্যে বলেন " আওয়ামী লীগ ঐক্য বদ্ধ থাকলে কেউ হারাতে পারবে না, তিনি দলের নেতাকর্মীদের উদ্দেশ্য করে বলেন মশারির ভিতর মশারি দিবেন না।

ওবায়দুল কাদের বিএনপির সমালোচনা করে বলেন "আগুন সন্ত্রাস করলে যে হাত আগুন দিবে সেই হাত ভেঙ্গে দেয়া হবে।  এসময় তিনি শেখ হাসিনার সরকারের উন্নয়ণের বিভিন্ন দিক তোলে ধরেন। সম্মেলনে প্রধান বক্তা হিসেবে বক্তব্য রাখেন কেন্দ্রীয় কমিটির যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুবুল আলম হানিফ,বিশেষ অতিথি দলের সভাপতিমণ্ডলীর সদস্য সৈয়দা জেবুন্নেছা হক,কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক আহমদ হোসেন,শফিউল আলম চৌধুরী, কেন্দ্রীয় কমিটির সদস্য মুশফিক হোসেন চৌধুরী ও আজিজুস সামাদ আজাদ প্রমুখ। বক্তারা তাঁদের বক্তব্যে সরকারের নানা উন্নয়নের কথা তোলে ধরে আগামী নির্বাচনে আওয়ামী লীগ করে জয়ী করার প্রত্যয় ব্যক্ত করেন। তারা বলেন অসাম্প্রদায়িক চেতনা ও উন্নয়নের ধারা অভ্যাহত রাখতে শেখ হাসিনা সরকারের বিকল্প নেই।