মামলার বিবরনে জানা যায় আবুজেল ও রফিকুল ইসলাম বিজিবি সদস্যদেরকে দিয়ে ফেন্সিডিল ধরিয়ে দেয়ার বিরোধে গত ৬ জুলাই ২০১২ রাত ৮ টার দিকে রফিকুলকে মারধর করে।

মেহেরপুরে রফিকুল ইসলাম ও আবুজেল নামে দুই সহদোর হত্যা মামলায় ৯ জনকে ফাঁসি ও ২০ হাজার টাকা জরিমানার আদেশ দিয়েছে আদালত । সেই সাথে ২০ হাজার টাকা অনাদায়ে আরও ৬ মাসের বিনাশ্রম কারাদন্ডের আদেশ দিয়েছেন আদালত। বাকি পাাঁচজনের বিরুদ্ধে কোন প্রমান না পাওয়ায় আদালত তাদের বেকুসুর খালাস প্রদান করে। গত রবিবার দুপর ১২টার সময় মেহেরপুর অতিরিক্ত জেলা ও  দায়রা জজ আদালতের বিচারক রিপতি কুমার বিশ্বাস এ রায় দেন। দন্ডিতরা হলেন গাংনী উপজেলার কাজিপুর গ্রামের  কিয়ামতের ছেলে হালিম , আছের হালসনার ছেলে আতিয়ার ,আব্দুল জলিলের ছেলে জালাল উদ্দিন , মৃত নজির আলীর ছেলে শরিফুল, নবির উদ্দিনের ছেলে দবির উদ্দিন, দবির উদ্দিনের ছেলে শরিফ, আফুল উদ্দিন ওরফে আফেল সর্দারের ছেলে আজিজুল,  মৃত দবির উদ্দিনের ছেলে ফরিদ  ও  মুনছারের ছেলে মনি।

আসামিদের মধ্যে জালাল উদ্দিন পালাতক আছে ও বাকি আসামিরা হাজিরা দিলে তাদের আটক করে কারাগারে প্রেরন করা হয়েছে ।  মামলায় রাষ্টপক্ষের কৈাশুলি ছিলেন অতিরিক্ত পিপি কাজী শহিদুল হক ও আসামি পক্ষের কৈাশুলি ছিলেন  মোঃ আতাউল হক, এ.কে.এম শফিকুল আলম ও কামরুল হাসান । মামলায় তদন্তকারি কর্মকর্তা ছিলেন গাংনী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মোঃ আসাদুজ্জামান । মামলার বিবরনে জানা যায় আবুজেল ও রফিকুল ইসলাম  বিজিবি সদস্যদেরকে দিয়ে  ফেন্সিডিল ধরিয়ে  দেয়ার বিরোধে  গত ৬ জুলাই ২০১২ রাত ৮ টার দিকে রফিকুলকে মারধর করে।

এরপর  ১৫জুলাই ২০১২ ইং তারিখ রাত ১০ দিকে আসামী মিল্টন মোবাইল ফোনে এ বিষয়টি নিয়ে আপোষ মীমাংসা করার কথা বলে দুইভাই (রফিকুল ইসলাম ও আবুজেল)কে ডেকে নেয় । এরপর  দুই ভাই আর বাড়িতে ফিরেনি। এরপর ১৬জুলাই২০১২ ভোরে গাংনীর কাজিপুর গ্রাম মন্ডলপাড়ার লান্টুর মরিচ ক্ষেতে ২ ভাইয়ের ক্ষতবিক্ষত লাশ পাওয়া যায়। এই ঘটনায় নিহতের বোন মোছাঃ জরিনা বেগম বাদি হয়ে ১৪ জনকে আসামি করে  গাংনী থানায় একটি মামলা দায়ের করে যার নম্বর জিআর ৪৩৩/১২। মামলায় ১৭ জনের সাক্ষগ্রহণ শেষে এই রায় দেওয়া হয়।