হিজলা উপজেলা মৎস্য দপ্তরের আয়োজনে বরিশালের হিজলায় মা ইলিশ সংরক্ষনের লক্ষ্যে স্টেইক হোল্ডারের সাথে বুধবার বেলা ১১ টার সময় উপজেলা হলরুমে এ মতবিনিময় সভা অনুষ্টিত হয়েছে।

হিজলা উপজেলা মৎস্য দপ্তরের আয়োজনে বরিশালের হিজলায় মা ইলিশ সংরক্ষনের লক্ষ্যে স্টেইক হোল্ডারের সাথে বুধবার বেলা ১১ টার সময় উপজেলা হলরুমে এ মতবিনিময় সভা অনুষ্টিত হয়েছে।আগামী ১২ ই অক্টোবর থেকে  ২ ই নভেম্বর পর্যন্ত ২২ দিন ইলিশের প্রধান প্রজনন মৌসুম উপলক্ষে মা ইলিশ সংরক্ষন অভিযান ২০২৩ বাস্তবায়নে এ মতবিনিময় সভা হয়। 

এ সময় উপস্তিত সাংবাদকর্মীরা বিগত বছরের মা ইলিশ রক্ষা অভিযানের ব্যর্থতা তুলে ধরে বক্তব্য রাখেন। তারা বলেন প্রশাসনের বরাদ্দ সংকট,জনবল সংকট নানান অজুহাতে অভিযান সফল করতে ব্যর্থ।তাই সংবাদকর্মীরা মা ইলিশ রক্ষা অভিযান সফল করার লক্ষে বিভিন্ন দিক নিদের্শনামূলক পরার্মশ দেন। স্টেকহোল্ডার মতবিনিময় সভার সভাপতিত্ব করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা সুদীপ্ত সিংহ।

এ সময় উপস্তিত ছিলেন উপজেলা পরিষদের চেয়ারম্যান বেলায়েত হোসেন ঢালী,উপজেলা সহকারী ভুমি কমিশনার মুসতাহসিন তাসমিম রহমান অনিদ্র,কৃষি কর্মকর্তা আহসানুল হাবীব আল আজাদ জনি,ভাইস চেয়ারম্যান আলতাফ হোসেন,মহিলা ভাইস চেয়ারম্যান নাজমা বেগম,বড়জালিয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান এনায়েত হোসেন হাওলাদার,হিজলা গৌরবদী ইউনিয়নের চেয়ারম্যান নজরুল ইসলাম মিলন,হিজলা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা জুবাইর,উপজেলা সিনিয়র মৎস্য কর্মকর্তা এম এম পারভেজ,জাতীয় মৎস্যজীবি সমিতি সভাপতি জাকির সিকদার,হিজলা প্রেসক্লাবের সভাপতি দেলোয়ার হোসেন,নৌ-পুলিশের কর্মকর্তা,কোষ্টগার্ড মুক্তিযুদ্ধা সহ বিভিন্ন নেতৃবৃন্দ।

উপজেলা নির্বাহী কর্মকর্তা তার বক্তব্যে বলেন যারা সরকারের আইন অমান্য করে মা শিকার করবে তাদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা গ্রহন করা হবে। এমনকি সরকারী সহয়তা জেলেদের বিজিডি কার্ড বাতিলও করা হতে পারে।যাদের নামে কার্ড নাই তাদের তালিকা করে ভবিষ্যতে যাতে সরকারি সুবিধা না পায় তার ব‍্যাবস্হা করা হবে।