দিনাজপুরের হিলি সীমান্ত পরিদর্শন করেছেন বর্ডার গার্ড বাংলাদেশের (বিজিবি) মহাপরিচালক মেজর জেনারেল এ কে এম নাজমুল হাসান বিএএম, এনডিসি, পিএসসি। পরে ভারত অভ্যন্তরে বিএসএফ সদস্যদের সাথে বৈঠক করেন তিনি। রোববার (২৮ মে) দুপুরে জয়পুরহাট-২০ বিজিবি ব্যাটালিয়ন থেকে তিনি হিলি সীমান্তের জিরো পয়েন্টে আসেন।

এসময় তাকে ফুল দিয়ে শুভেচ্ছা বিনিময় করেন বিএসএফ সদস্যরা। এ সময় বিজিবির মহপরিচালক বলেন, আমরা একে অপরের সাথে মিলেমিশে কাজ করছি। বিজিবি নিজ দেশের জন্য সব সময় নিরলশ ভাবে কাজ করছে। দুই বাহিনীর মধ্যে কোন সমস্যা থাকলে আমরা সেই বিষয়ে আলোচনার মাধ্যমে সমাধান করে থাকি। পূর্বের থেকে বিজিবি এবং বিএসএফ এর সম্পক অনেক ভালো হয়েছে।

বাণিজ্য মন্ত্রনালয় যদি মনে করেন হিলি সীমান্তে সীমান্ত হাট বসাবে তাহলে বিজিবির পক্ষ থেকে সব ধরনের সহযোগীতা করা হবে বলেও জানান তিনি। বৈঠকে বিএসএফের রায়গঞ্জ সেক্টরের ডিআইজি কুলান্ত রায় শর্মা, রায়গঞ্জ ব্যাটায়িনের অধিনায়ক বিপিন কুমার উপস্থিত ছিলেন অন্যদিকে বিজিবির পক্ষ থেকে উপস্থিত ছিলেন বিজিবির সেক্টর কমান্ডার রাশেদ আশগর, জয়পুরহাট ২০ বিজিবির অধিনায়ক লে. কর্নেল রফিকুল ইসলামসহ অনেকেই।