এ সময় তিনি বলেন, আপনার ইউনিয়নে যদি কোন ব্যক্তির অস্বাভাবিক ও আকস্মিক মৃত্যু হয় তাহলে ঐ ব্যক্তির তথ্য থানা পুলিশকে জানাতে হবে।

 চাঁদপুর সদর উপজেলার ১৪ ইউনিয়নের গ্রাম পুলিশদের সাথে চাঁদপুর সদর এএসপি সার্কেল ইয়াসির আরাফাত মতবিনিময় করেছেন। গতকাল ৪ সেপ্টেম্বর সোমবার দুপুর  ১২  টায় চাঁদপুর  মডেল থানা প্রাঙ্গনে গ্রাম পুলিশ সদস্যরা সাপ্তাহিক হাজিরা দিতে আসলে তিনি তাদের সাথে বিভিন্ন বিষয় নিয়ে মত বিনিময় করেন। এ সময় তিনি বলেন, আপনার ইউনিয়নে যদি কোন ব্যক্তির  অস্বাভাবিক ও আকস্মিক মৃত্যু হয় তাহলে ঐ ব্যক্তির তথ্য থানা পুলিশকে জানাতে হবে। আপনার ইউনিয়নের একজন করে আমাদের অফিসার রয়েছে। আপনারা হলেন পুলিশের প্রথম ইনফর্মার । আপনার গ্রাম পুলিশ যদি মনে করেন থানা আপনার কাছাকাছি তাহলে আপনারা সরাসরি থানায় গিয়ে যে কোনো বিষয়ে  রিপোর্ট দিতে পারেন। আইনের  অবহেলা যদি করেন তাহলে আপনাদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার বিধান রয়েছে। আপনার যদি ভালো কাজ করেন তাহলে আমরা প্রতি মাসে তিনজনকে পুরস্কৃত করব।

আপনার যদি অনুপস্হিত থাকেন  তাহলে এ রিপোর্ট উপজেলা নির্বাহী কর্মকর্তার বরাবর গেলে আপনাকে বেতন ভাতা  বন্ধ হয়ে যাবে। ওয়ারেন্ট আসামি ধরার জন্য আপনারা পুলিশকে সহযোগিতা করবেন। আমরা ভালো কাজের জন্য আপনাদেরকে পুরষ্কৃত করব। আপনার এলাকায় অপরিচিত ব্যক্তি সম্পর্কে থানাকে অথবা আমাকে অবগত করতে পারেন । অফিসার ইনচার্জ  শেখ মুহসিন আলম বলেন, চাঁদপুর সদর উপজেলার সকল ইউনিয়নে আবারও ছিটকে চুরি বেড়ে গেছে। গরু চুরি প্রবণতা বৃদ্ধি পেয়েছে। হিন্দু সম্প্রদায়ের ধর্মীয় উৎসব শারদীয় দূর্গা পূজা উপলক্ষে আপনারা এলাকার সজাগ বৃষ্টি রাখবেন। আপনার এলাকার কোন ছেলেটি সেই খোঁজখবর রাখবেন। সামনে জাতীয় নির্বাচন রয়েছে। সামাজিক যোগাযোগ মাধ্যমে পূজা নির্বাচন বিভিন্ন বিষয়ে যদি কেউ সেদিকে দৃষ্টি রাখবেন।

ধর্ষণ চুরি ডাকাতি সহজে কোন ধরনের ঘটনা আমাকে অবগত করবেন। সর্ব প্রথমে আমাকে জানাবেন। যেসব ইউনিয়নের শারদীয় দুর্গা উৎসব অনুষ্ঠিত হয় সেই সব পূজা মন্ডপের খোঁজখবর রাখবেন এবং আমাকে জানাবেন। আপনার এলাকার অপরাধী যেই হোক না কেন আপনারা ধরতে না পারলে তাৎক্ষণিক আমাকে জানাবেন আটক করে হাজতে রাখবে। ইভটিজিংকারীরা বিভিন্ন মেয়েদের স্কুলের সামনে আড্ডা দিয়ে থাকে তাদের তথ্য আমাকে দিবেন।তাদের কারণে সমাজ কলুষিত হয় তাদের কায়নের আওতায় আনতে হবে। আপনার এলাকায় যদি কোন বড় ধরনের অপরাধী আত্মগোপন করে থাকে তার সম্পর্কে তথ্য নিয়ে আমাদেরকে জানাবে। এ সময় উপস্থিত ছিলেন চাঁদপুর মডেল হিসেবে পুলিশ পরিদর্শক তদন্ত রাজ্জাক মীর, নতুন বাজার পুলিশ ফাঁড়ির ইনচার্জ অলী উল্লা, চাঁদপুর মডেল থানার সেকেন্ড অফিসার লোকমান হোসেন সহ পুলিশ সদস্যরা।