গতকাল ১১ ই মার্চ জার্মান নিউজ পোর্টাল 'হেইজ'-এর সাথে এক বিশেষ সাক্ষাৎকারে গোটা বিশ্বকে এমন বিষ্ময়কর এক খবর জানিয়েছেন জার্মান মাইক্রোসফট-এর চিফ টেকনোলজি অফিসার(সিটিও) 'এ্যান্ড্রিস ব্রাউন'।

আর্টিফিশিয়াল ইন্টেলিজেন্স(এআই) এর সর্বোচ্চ  শক্তিমত্তা নিয়ে 'চ্যাট জিপিটি-ফোর' আসছে আগামী সপ্তাহের কোনো এক বিশেষ দিনে। গতকাল ১১ ই মার্চ জার্মান নিউজ পোর্টাল 'হেইজ'-এর সাথে এক বিশেষ সাক্ষাৎকারে গোটা বিশ্বকে এমন বিষ্ময়কর এক খবর জানিয়েছেন জার্মান মাইক্রোসফট-এর চিফ টেকনোলজি অফিসার(সিটিও) 'এ্যান্ড্রিস ব্রাউন'। দৈনন্দিন জীবনের সকল সমাধান সহ নানান তথ্য-উপাত্ত, ভিডিও, ছবি, শব্দ, সংখ্যা ইত্যাদি সহ একাধিক ধরণের ডেটা প্রক্রিয়া করতে সক্ষম এই কৃত্রিম, 'চ্যাট জিপিটি-ফোর'। এটি বর্তমান চ্যাট জিপিটি থেকে ৫০০ গুন বেশি শক্তিশালী এবং যার এমএল প্যারামিটার হচ্ছে, ১০০ ট্রিলিয়ন।

এর কৃত্রিম বুদ্ধিমত্তা ও সঠিক ব্যবহারের মধ্যমে আপনি আপনার রুচি অনুযায়ী গান, কবিতা, বই সহ সিনেমার স্ক্রিপ্ট লিখতে পারবেন এবং সিনেমার জন্য এআই নিয়ন্ত্রিত চরিত্র ব্যবহার করতে পারবেন কোনো পরিশ্রম ছাড়া। শুধু আপনার ধরণ এবং পছন্দ জানিয়েই আপনি কাজগুলো করতে পারবেন এর ওয়েব টুল এবং প্ল্যাটফর্মের সাথে উন্নত ইন্টিগ্রেশন ও বেটা ভার্সন এর মাধ্যমে। আইওটি  নিয়েও কাজ করতে পারবে এই চ্যাট জিপিটি ভার্সন ফোর। অর্থাৎ, আপনার বাড়ির কাজে সাহায্য করা থেকে শুরু করে, আপনাকে ঘুম পাড়ানি গান শুনিয়ে ঘুম পাড়িয়ে দেওয়া, বা জীবনের জটিল কোন সমস্যায় পরামর্শ দেওয়া পর্যন্ত, সব কাজই এটি করতে সক্ষম।