সিরাজগঞ্জের উল্লাপাড়ায় বিএনপি নেতা সাবেক সংসদ সদস্য এম আকবর আলীসহ উপজেলা কৃষকদলের সাবেক সভাপতি আব্দুর রাজ্জাক সন্টু, শাহদাত হোসেন এবং অজ্ঞাত ৩৫ জনের বিরুদ্ধে ভয়ভীতি প্রদর্শন ও ভাংচুরের অভিযোগে মামলা হয়েছে। এ মামলায় এজাহার ভুক্ত অভিযুক্ত মো. শাহাদাত হোসেন (৪৫) এবং আব্দুর রাজ্জাক সন্টু (৫৮) কে সোমবার সন্ধ্যায় গ্রেপ্তার করে উল্লাপাড়া মডেল থানা পুলিশ।

মামলা সূত্রে জানা যায়- গত শনিবার (৬ আগস্ট) দীর্ঘদিন পর বিএনপি নেতা এমপি এম আকবর আলী ও তার সহযোগীরা মিলে উল্লাপাড়া বিজ্ঞান কলেজে প্রবেশ করেন। তার প্রতিষ্ঠিত এই কলেজে কর্তৃত্ব হারানো এম আকবর আলী ও তার সহযোগীদের সাথে কলেজ কর্তৃপক্ষের মধ্যে বাকবিতন্ডার সৃষ্টি হয়। এ ঘটনায় উল্লাপাড়া বিজ্ঞান কলেজের অভিভাবক সদস্য মো. জাহিদুজ্জামান কাকন উল্লাপাড়া মডেল থানায় এম আকবর আলী ও উপজেলা কৃষক দলের সাবেক সভাপতি আব্দুর রাজ্জাক সন্টু, উপজেলা বিএনপির সদস্য শাহাদাত হোসেনসহ অজ্ঞাত ৩৫ জনের নামে  মামলা দায়ের করেন।

এ বিষয়ে উল্লাপাড়া মডেল থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা নজরুল ইসলাম মর্নিং পোস্টকে জানান-  গ্রেপ্তারকৃদের নামে ভয়ভীতি প্রদর্শন ও ভাংচুরের মামলা হয়েছে। গ্রেপ্তারকারীদের আজ ৯ আগষ্ট    মঙ্গলবার আদালতের মাধ্যমে জেল হাজতে পাঠানো হবে বলে উল্লেখ করেন তিনি।

এদিকে উল্লেখিত মামলা সম্পর্কে উপজেলা বিএনপির সাবেক সাধারণ সম্পাদক  ও বর্তমান উপজেলা বিএনপির সদস্য সচিব মো. আজাদ হোসেন মর্নিং পোস্টকে দেওয়া এক সাক্ষাৎকারে জানান- বিএনপির সাবেক সংসদ সদস্য এম. আকবর আলী দলের সাথে কোন ধরণের সম্পৃক্ততা নেই। বিগত ১৭-১৮ বছরে দলীয় কোন কর্মকান্ডে  তার দেখা পায়নি উপজেলা বিএনপি।  তিনি আরো বলেন- তার ব্যাক্তিগত স্বার্থের জন্য তিনি সুনামধন্য বিদ্যাপীঠ  বিজ্ঞান কলেজে এসেছিলেন। তিনি তার ব্যাক্তিগত কাজে এসে দলের নেতা কর্মীদের ব্যবহার করে দলের ভাবমূর্তি নষ্ট করেছেন। এম. আকবর আলী একজন সুবিধাবাদী রাজনৈতিক ব্যাক্তিত্ব তার  কৃতকর্মের জন্য অন্যান্য দলীয় নেতাকর্মীদের নামে  সম্প্রতি ৩টি মামলা  রুজু হয়েছে বলে উল্লেখ করেন বিএনপি'র এই নেতা।