কলাপাড়ায় ১৬ মার্চ অনুষ্ঠিতব্য ৫ ইউনিয়নের নির্বাচনী মাঠ ক্রমশই উত্তপ্ত ও সরগরম হয়ে উঠছে। নৌকা প্রতীকের প্রার্থীর বিরুদ্ধে ইসলামী শাসনতন্ত্র আন্দোলন ও স্বতন্ত্র প্রার্থীর পক্ষ থেকে প্রচারনায় বাঁধা, সন্ত্রাসী হামলা ও জখম করার অভিযোগ জমা পড়েছে নির্বাচন কমিশন ও থানা পুলিশে। নৌকা প্রতীকের প্রার্থীর পক্ষ থেকেও অভিযোগ দেয়া হয়েছে। ভোটের দিন-ক্ষন ঘনিয়ে আশায় আচরন বিধি লংঘনের ঘটনা ঘটছে নিত্যদিন। নির্বাচনী মাঠে চলছে ক্ষমতাসীন দলের প্রার্থীদের কর্মী-সমর্থকদের পেশী শক্তির মহড়া। তবে এ নিয়ে এখন আর শঙ্কিত নন ইসলামী শাসনতন্ত্র আন্দোলনের হাতপাখা ও স্বতন্ত্র প্রার্থীরা। ভোট যুদ্ধে নৌকা প্রার্থীদের টেনশন এখন হাতপাখা, ঘোড়া ও

আনারস প্রতীক নিয়ে । সূত্রমতে জানা যায়, ক্ষমতাসীন দলের অভ্যন্তরীন কোন্দলে নৌকার বিজয় নিয়ে শঙ্কা বাড়ছে। দলের উপজেলা কমিটির আলোচিত-বিতর্কিত হেবিওয়েট কয়েক নেতার মদদে তৃনমূলেও ছড়িয়ে পড়ছে অভ্যন্তরীন কোন্দল। উল্লেখ্য, বালিয়াতলি ইউনিয়নের বলিপাড়া গ্রামে শ্বশুড়ের নির্বাচনী প্রচারাভিযানে যুক্ত হওয়ায় সন্ত্রাসী হামলার শিকার হয়েছেন এক বৃটিশ নাগরিক। গত বুধবার ৫মার্চ বিকেলে এ বৃটিশ নাগরিক মনজুর আহমেদ, স্ত্রী বৃটিশ নাগরিক রেবেকা সুলতানা, বৃটিশ নাগরিক পুত্র আহম্মেদ পিয়াল, স্বতন্ত্র চেয়ারম্যান প্রার্থী মো. রুহুল আমিন হাওলাদার ও তার কর্মী-সমর্থকসহ ৫/৬ জনের উপর সন্ত্রাসী হামলা হয়েছে। ইসলামী শাসনতন্দ্র আন্দোলনের প্রার্থীদের অভিযোগ, হাতপাখা প্রতীকের বিজয় নিশ্চিত হওয়ায় নৌকা মার্কার কর্মী-সমর্থকরা তাদের কর্মী সমর্থকদের প্রচার কাজে বাঁধা প্রদানসহ মারধর করছে। অন্যদিকে গত ৯মার্চ  বৃহস্পতিবার দুপুরের দিকে ঘোড়া প্রতিকের ওয়ালিয়ুল ইসলাম নান্নু তার কর্মীদের নিয়ে মোনসাতলী গ্রামে প্রচারনায় নামেন। এসময় ঘোলের পাড় নামক এলাকায় পৌছলে আওয়ামী সমর্থিত প্রার্থী দেলোয়ার হোসেনের সমর্থকরা তাদের উপর অতর্কিত হামলা চালায়। এতে নারীসহ তাদের ৮ কর্মী আহত হয়। আহতদের উদ্ধার করে কুয়াকাটা হাসপাতালে নিয়ে আসলে কর্তব্যরত চিকিৎসক দুই নারীকে উন্নত চিকিৎসার জন্য পটুয়াখালী রেফার করে। কলাপাড়া উপজেলা নির্বাচন কমিশনার আবদুর রশিদ বলেন, উৎসব মুখর পরিবেশে চলছে নির্বাচনী প্রচার-প্রচারনা।

এ পর্যন্ত ইসি কার্যালয়ে ডালবুগঞ্জ, মিঠাগঞ্জ ও বালিয়াতলি ইউনিয়ন থেকে মোট ১০টি অভিযোগ জমা পড়েছে। যা তদন্তের জন্য থানায় প্রেরন করা হয়েছে। ইসি কার্যালয় থেকে নৌকা প্রতীকের তিন প্রার্থী ও স্বতন্ত্র এক প্রার্থীকে শোকজ করা হয়েছে। সুষ্ঠু, অবাধ ও নিরপেক্ষ নির্বাচনের জন্য কাউকে ছাড় দেয়া হবেনা বলে বার বার সতর্ক বার্তা দেয়া হচ্ছে। কলাপাড়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. জসিম জানান, প্রাপ্ত অভিযোগের ভিত্তিতে তদন্ত শুরু করেছেন। তদন্তে সত্যতা পেলে দ্রুত আইন অনুযায়ী ব্যবস্থা নেয়া হবে।