কাজিপুর থানায় দেয়া অভিযোগ ও সরেজমিনে গিয়ে জানা যায় যে, প্রায় বছর দশেক আগে একই উপজেলার বাংলাবাজার গ্রামের মোঃ আশরাফ আলী যমুনা নদীর ভাঙ্গনে বসতভিটা হারিয়ে আপন ভায়রা গান্দাইল ইউনিয়নের দুবলাই গ্রামের মৃত আজহার আলীর জমিতে ঘরবাড়ি স্থাপন করে বসবাস করে আসছিল । বসবাসের শুরু থেকেই পাশ্ববর্তী প্রতিবেশী বনকর্মকর্তা মোঃ আঃ কুদ্দুসের সাথে রাস্তা নিয়ে রেশারেশী ছিল ।

নিজেদের  বসতভিটা  কেটে  জোরপূর্বক রাস্তা  তৈরিতে বাঁধা  দেওয়ায় প্রতিপক্ষের লোকজন  এর হামলায় মহিলাসহ ৪ জন আহত  হয়েছে।  ঘটনার বিবরণে  জানা  যায়,  গত ২২ শে জুন, ২০২৪ ইং তারিখে আনুমানিক  সকাল  ৯:৩০ টায় কাজিপুর  উপজেলায় দুবলাই গ্রামে ঘটনাটি ঘটে । 

কাজিপুর  থানায়  দেয়া  অভিযোগ  ও সরেজমিনে  গিয়ে  জানা  যায়  যে,  প্রায়  বছর  দশেক  আগে  একই উপজেলার  বাংলাবাজার  গ্রামের  মোঃ আশরাফ  আলী  যমুনা নদীর  ভাঙ্গনে বসতভিটা  হারিয়ে  আপন ভায়রা  গান্দাইল ইউনিয়নের  দুবলাই গ্রামের  মৃত আজহার  আলীর জমিতে  ঘরবাড়ি  স্থাপন  করে  বসবাস  করে  আসছিল ।  বসবাসের  শুরু  থেকেই পাশ্ববর্তী  প্রতিবেশী বনকর্মকর্তা মোঃ আঃ কুদ্দুসের সাথে  রাস্তা  নিয়ে  রেশারেশী ছিল ।

সম্প্রতি  ঘরগুলো  সংস্কারের  জন্য  অপসারণ  করে  নতুন  করে  ঘর উঠানোর  ব্যবস্থা  নেন।  এই সুযোগে  প্রতিপক্ষ একই গ্রামের  বনকর্মকর্তা মোঃ  আঃ  কুদ্দুস  সহ তার সহযোগীরা অপসারকৃত বসতভিটা  কেটে  জোর  করে  রাস্তা  নির্মানের  চেষ্টা  করে । 

এতে  অপর প্রতিবেশী আঃ সালাম  মাস্টার  জোরপূর্বক রাস্তা  নির্মানের  নিষেধ  করলে আঃ কুদ্দুস  ও তার  সহযোগীরা ক্ষিপ্ত  হয়ে  অতর্কিত  হামলা  করে  আঃ সালাম  মাস্টারকে বেদম প্রহার  করে ।  তার চি?কারে তার স্ত্রী  আলেয়া বেগম  ও অপর দুই  প্রতিবেশী আনোয়ার  হোসেন  ও আবুল কালাম এগিয়ে  আসলে  তারাও তাদের  মারপিটের স্বীকার  হন।  আঃ সালাম মাস্টার  এর অবস্থা  গুরুতর  হওয়ায়  সিরাজগঞ্জ  হাসপাতালে  ভর্তি  করা  হয়েছে। বাকিদের  স্থানীয়  হাসপাতালে  প্রাথমিক  চিকিৎসা  দেয়া  হয়েছে ।  এ বিষয়ে  ভুক্তভোগী  আশরাফ  আলী   জানান,  এ ঘটনার  পর থেকে  তাকে  বসতভিটা  থেকে  উচ্ছেদের হুমকি  দিচ্ছে  প্রতিপক্ষের লোকজন । 

মারপিটের স্বীকার  প্রবীণ  মুরুব্বি  আঃ সালাম  ও প্রতিবেশীরা জানান,  বাড়ির পাশ দিয়ে  সরকারিভাবে একটি  রাস্তা  নির্মান করা হয়েছে ।  সেই  রাস্তা  দিয়ে  যথারীতি  চলাচল  করা যায়  তথাপিও অপরের  সম্পত্তি  জোর  করে  দখল  করে  রাস্তা  নির্মানের  পায়তারা  চলছে ।  বর্তমানে  পরিস্থিতি  স্বাভাবিক  রয়েছে ।  যে কোন  সময়  পরিস্থিতি  উত্তপ্ত  হতে পারে ।  প্রশাসনের  দৃষ্টি  আকর্ষণ  করছি ,  দ্রুত  ব্যবস্থা  গ্রহণ  করার  জন্য ।