সন্দেহ নেই, এবারের বিপিএলে স্থানীয় ক্রিকেটাররা আগের যে কোনোবারের তুলনায় উজ্জ্বল। ব্যাটিং ও বোলিংয়ে ওপরের দিকেই বাংলাদেশের ক্রিকেটারদের অবস্থান। রান তোলায় সেরা পাঁচের ৪ জনই (তৌহিদ হৃদয় ৩৭১, নাজমুল শান্ত ৩৭১, সাকিব আল হাসান ৩৪৭, নাসির হোসেন ৩৪২) বাংলাদেশের।

নিউজ ডেস্ক: একইভাবে ৫ শীর্ষ উইকেট শিকারির মধ্যেও আছেন ৩ বাংলাদেশি-নাসির (১৬ উইকেট), রেজাউর রহমান রাজা (১৩) ও হাসান মাহমুদ (১৩)। তারপরও দলগুলোর বিদেশি নির্ভরতা কমেনি একটুও। বরং সবকটা দলই কম বেশি ভিনদেশিদের ওপর নির্ভরশীল। পিএসএলের কারণে পাকিস্তানের শীর্ষ ক্রিকেটারদের কেউই নকআউট পর্বে খেলতে পারবেন না।

তাই প্লে-অফ নিশ্চিত করা চার দল-সিলেট স্ট্রাইকার্স, ফরচুন বরিশাল, কুমিল্লা ভিক্টোরিয়ান্স আর রংপুর রাইডার্স নতুন বিদেশি ভেড়ানোর কাজে ব্যস্ত। এই নতুন মিশনে সবার চেয়ে এগিয়ে কুমিল্লা ভিক্টোরিয়ান্স। চ্যাম্পিয়ন কুমিল্লার টার্গেট ইংল্যান্ডের মঈন আলি আর ওয়েস্ট ইন্ডিজের আন্দ্রে রাসেল ও সুনিল নারিন। দুই ক্যারিবিয়ান অলরাউন্ডার আন্দ্রে রাসেল ও সুনিল নারিন আজ (সোমবার) রাতেই ঢাকা আসছেন। কুমিল্লার মিডিয়া ম্যানেজার নয়ন জাগো নিউজকে নিশ্চিত করেছেন এ খবর। তারা টুর্নামেন্টের শেষ পর্যন্ত থাকবেন। এদিকে মঈন আলির সঙ্গেও কথাবার্তা চলছে। তবে এখনও তার আসা শতভাগ নিশ্চিত হয়নি বলে জানিয়েছেন কুমিল্লার টিম ম্যানেজার নয়ন।