স্বাস্থ্য ও পুষ্টি সেবার পাশাপাশি বৈশ্য ও গোরস্থান পাড়ার দুইটি পুষ্টি ক্লাবের নিম্ন আয়ের শতাধিক মহিলা সদস্যদের মাঝে ৫ টাকার বিনিময়ে ১ প্যাকেট সুজি, ১ প্যাকেট নুডলস এবং ৫০০ গ্রাম ডিটারজেন্ট পাউডার বিক্রয় করে কুড়িগ্রামের স্থানীয় সামাজিক সংগঠন ফুল।

শনিবার সকাল । ঘড়ির কাটা ঠিক ১১ টা।  কুড়িগ্রাম পৌরসভার ৩ নং ওয়ার্ডের বৈষ্য পাড়ার রতন মিস্তির বাড়ীর পাশে ৫০ থেকে ৬০ জন মা তাদের সন্তান নিয়ে সুন্দর ভাবে লেইনে দাড়িয়ে প্রেশার, ওজন ও উচ্চতা পরিমাপ ইত্যাদি সেবা নিচ্ছেন ফ্রিতে। জানা গেল, স্থানীয় সংগঠন ফুল এর আওতাভূক্ত এটি একটি পুষ্টি ক্লাব। এ পুষ্টি ক্লাবের সদস্য ৪৫ জন। প্রতি মাসের নির্দিষ্ট দিনে স্বাস্থ্য ও পুষ্টি বিষয়ক বিভিন্ন সেবা পান।

স্বাস্থ্য ও পুষ্টি সেবার পাশাপাশি বৈশ্য ও গোরস্থান পাড়ার  দুইটি  পুষ্টি ক্লাবের নিম্ন আয়ের শতাধিক মহিলা সদস্যদের মাঝে ৫ টাকার বিনিময়ে ১ প্যাকেট সুজি, ১ প্যাকেট নুডলস এবং ৫০০ গ্রাম ডিটারজেন্ট পাউডার বিক্রয় করে কুড়িগ্রামের স্থানীয় সামাজিক সংগঠন ফুল।

উপকরণ বিক্রয় অনুষ্ঠানে উপস্থিত ছিলেন তোতা মিয়া, কাউন্সিলর, কুড়িগ্রাম পৌরসভা, সমাজ ও গণমাধ্যম কর্মী জনাব শফি খান, প্রমূখ।

মাত্র ৫ টাকা দিয়ে ১২০ টাকার পণ্য  কিনে দরিদ্র কাজলী রাণী বলেন, “মোর খুব উপকার হইল বাহে। ভগবান তোমার ভালো করুক। ”

কাউন্সিলর তোতা মিয়া বলেন, ফুল র্দীঘদিন ধরে সমাজে ভাল ভাল কাজ করে আসছে। ফুল এর এমন উদ্যোগ চলমান থাকুক।

প্রবীণ গণমাধ্যম কর্মী সফি খান বলেন, ফুল এর আজকের নতুন একটি উদ্যোগ দেখে এবং এখানে এসে খুবই ভালো লেগেছে। তাদের পুষ্টি ক্লাবর এ উদ্যোগ দেখে আমি অবিভূত ।

ফুল এর নির্বাহী পরিচালক আব্দুল কাদের বলেন, “আজকে নির্বাচিত শতাধিক নিম্ন আয়ের নারী সদস্যকে ৫ টাকার বিনিময়ে  পুষ্টি কর খাবার ও পরিছন্ন উপকরণ বিক্রি করা হলো ফুল এর পক্ষ থেকে।