কেন্দুয়া থানার অফিসার ইনচার্জ মোঃ আলী হোসেন পিপিএম এর সাথে মুঠোফোনে যোগাযোগ করলে তিনি বলেন,আমরা ঐ রকম কিছু জানি না। আমাদেরেক কেউ কোন চিঠি ইস্যু করে নি।

নেত্রকোণার কেন্দুয়ায় কেন্দুয়া পৌরসভার পূর্ব সাউদপাড়ায় বাংলাদেশ জাতীয়তাবাদী আন্দোলন (বিএনএম) এর অস্থায়ী রাজনৈতিক কার্যালয় স্থাপন করা হয়েছে। সরেজমিনে গিয়ে দেখা যায়, দলীয় কার্যালয়ে তালা ঝুলিয়ে রাখা হয়েছে । এ বিষয়ে স্থানীয় কয়েক জনের সাথে কথা হলে, কেউ কোন রকম তথ্য দিতে পারেন নি । তবে প্রতিদিন সন্ধ্যায় তালা খোলা হয় বলে জানা যায় । এর দু'দিন আগে পূর্ব সাউদপাড়ার সাবেক কমিশনার মোঃ আব্দুল্লাহ আল মামুনের ছোট ভাই মোঃ সাইফুল ইসলামের সাথে কথা হলে তিনি জানান, তার বড় ভাই মোঃ জিয়াউল ইসলাম ঐ কার্যালয় বা রুমটি ভাড়া দিয়েছেন । মোঃ জিয়াউল ইসলামের সাথে কথা হলে,  তিনি ঘর বাড়ার ২ টি চুক্তিপত্র দেখাতে সক্ষম হন । প্রথম চুক্তিতে ২য় পক্ষের নাম বাদে আঠরোবাড়ীর মোঃ শফিকুল ইসলাম দ্বিতীয় চুক্তিতে ২য় পক্ষের নাম সরাপাড়ার জুনায়েদ হোসেনের নাম উল্লেখ করা হয়েছে। এর ব্যাখ্যা জানতে চাইলে ঘরের মালিক মোঃ জিয়াউল ইসলাম বলেন,বাদে আঠরোবাড়ীর মোঃ শফিকুল ইসলাম তার ব্যক্তিগত কাজে ব্যস্ত থাকায় দ্বিতীয় চুক্তিটি করা হয়। তাছাড়া মোঃ শফিকুল ইসলাম বিএনএম এর কোন সদস্য নয়।

মোঃ জিয়াউল ইসলাম এর বেশি কিছু জানাতে পারেন নি। মোঃ শফিকুল ইসলামের সাথে যোগাযোগ করলে বাংলাদেশ জাতীয়তাবাদী আন্দোলন (বিএনএম) এর কেন্দুয়া উপজেলা কমিটির সদস্য সচিবের সাথে যোগাযোগ করিয়ে দেন । এরপর একাধিকবার কথা হলে সদস্য সচিব তার কমিটির আহ্বায়ক মোঃ নাজিম উদ্দিন সাথে যোগাযোগ করার কথা বলেন। কিন্তু অবসরপ্রাপ্ত প্রধান শিক্ষক কমলপুর গ্রামের বাসিন্দা ও বিএনএম'র আহ্বায়ক মোঃ নাজিম উদ্দিন উপজেলা কমিটি ও বিএনএম এর নিবন্ধন ইত্যাদি বিষয়ে সঠিক তথ্য দিতে পারেন নি । দলের লক্ষ্য উদ্দেশ্য নিয়ে কথা হলে তিনি বলেন,দেশে অনেক অসঙ্গতি ও বৈষম্য বিরাজমান । এর থেকে পরিত্রাণের পথ আবিষ্কার করাই আমাদের মূল লক্ষ্য।

ফলে বাধ্য হয়ে বিএনএম এর সদস্য সচিব মোঃ জুনায়েদ হোসেনের সাথে আবার যোগাযোগ করলে তিনি বিএনএম এর জেলা আহ্বায়ক এ্যাডভোকেট রফিকুল হক ও সদস্য সচিব সেলিম রেজার অনুমোদিত ১৭ সদস্যের কেন্দুয়া উপজেলা কমিটির নথিপত্র দেখাতে সক্ষম হন।তবে দলীয় কার্যালয়ের বাইরে এ পর্যন্ত  কোন কর্মসূচী কেন্দুয়ায় করেন নি বলে তিনি জানান । আগামী নির্বাচনে বিএনএম এর ভূমিকা কী হবে জানতে চাইলে, সদস্য সচিব জানান, আমরা এখনো পর্যন্ত কেন্দ্রীয় কোন সিদ্ধান্ত পাই নি। তবে দলের নিবন্ধন আছে বলে তিনি নিশ্চিত করেন। ঐতিহ্যবাহী কেন্দুয়া প্রেস ক্লাবের সাধারণ সম্পাদক মোঃ লিয়াকত আলী চৌধুরী কাজল এ বিষয়ে জানান, বিএনএম নামে কেন্দুয়ায় কোন রাজনৈতিক দলের কার্যালয় আছে বলে আমার জানা নেই। কেন্দুয়া থানার অফিসার ইনচার্জ মোঃ আলী হোসেন পিপিএম এর সাথে মুঠোফোনে যোগাযোগ করলে তিনি  বলেন,আমরা ঐ রকম কিছু জানি না। আমাদেরেক কেউ কোন চিঠি ইস্যু করে নি।