মুহুর্তের মধ্যেই আগুন চতুর্দিকে ছড়িয়ে পড়ে। এর মধ্যে কোম্পানীগঞ্জ ফায়ার সার্ভিসের ইউনিট কে খবর দেওয়া হয়। কিন্তু তারা আসার আগেই সব পুড়ে যায়।

নোয়াখালী কোম্পানীগঞ্জ উপজেলার চর ফকিরা ইউনিয়নের ৮ নং ওয়ার্ড আবদুল হক মিয়ার বাড়িতে ভয়াবহ অগ্নিকান্ডের ঘটনা ঘটে। এতে ৩টি ঘর সম্পুর্ন পুড়ে ছাঁই হয়ে যায়। সরেজমিনে গিয়ে জানা যায়, গত শুক্রবার (২৪ মার্চ) দুপুর ১২ টার দিকে হঠাৎ ঘরের পেছন থেকে ধোঁয়া দেখে সবাই চিৎকার শুরু করে। মুহুর্তের মধ্যেই আগুন চতুর্দিকে ছড়িয়ে পড়ে। এর মধ্যে কোম্পানীগঞ্জ ফায়ার সার্ভিসের ইউনিট কে খবর দেওয়া হয়। কিন্তু তারা আসার আগেই সব পুড়ে যায়। তবে সবাই ধারণা করছে ঘরের উপর দিয়ে যাওয়া বৈদ্যুতিক তার থেকে শর্ট সার্কিট লেগে এই অগ্নিকান্ডের ঘটনা ঘটে।

ক্ষতিগ্রস্থ আবদুল মালেক মিলন জানান, মুহুর্তের মধ্যে কিছু বুঝে উঠার আগে সব শেষ হয়ে গেল। নতুন ঘর নির্মান করার জন্য নগদ টাকা রেখেছিলেন আলমারিতে, সেগুলোও সব পুড়ে যায়। এখন তিনি নি:স্ব হয়ে পড়েছেন। একইসাথে তার ভাই আবদুর রহীম, আবদুল আজীজ, আবদুল মতিনের ঘরও পুড়ে গেছে। সবমিলিয়ে প্রায় ৮০ লক্ষ টাকার মতো ক্ষয় ক্ষতি হয় বলে জানান ক্ষতিগ্রস্থ পরিবারের পক্ষ থেকে।

তারা জেলা এবং উপজেলা প্রশাসন সহ সরকারের সহযোগিতা কামরা করেছেন। ইতিমধ্যে ঘটনাস্থল পরিদর্শন করেন চর ফকিরা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান জায়দল হক কচি এবং স্থানীয় ইউপি সদস্য নুর ইসলাম সমীর। কোম্পানীগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা মেজবাহ উল আলম ভুইঁয়া বলেন, বিষয়টি আমি অবগত হয়েছি। এসময় তিনি ঘটনাস্থল পরিদর্শন এবং সরকারের পক্ষ থেকে ক্ষতিগ্রস্থ পরিবারের পাশে দাঁড়ানোর আশ্বাস প্রদান করেন।