মুক্তিযুদ্ধের চেতনা বাস্তবায়নই আমাদের অঙ্গীকার এই স্লোগান নিয়ে খাগড়াছড়ি তে স্বাধীনতার মহান স্থপতি সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙ্গালী জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৭ তম শাহাদাত বার্ষিকী উপলক্ষে শোক সভার আয়োজন করেছে খাগড়াছড়ি মুক্তিযোদ্ধা সংসদ সন্তান কমান্ড ও সম্মেলন প্রস্তুতি কমিটি।

এতে প্রধান অতিথি হয়ে উপস্থিত ছিলেন খাগড়াছড়ি জেলা আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক ও খাগড়াছড়ি পার্বত্য জেলা পরিষদের সদস্য  পার্থ ত্রিপুরা জুয়েল। প্রধান অতিথি বক্তব্য পার্থ ত্রিপুরা জুয়েল বলেন  মুক্তিযুদ্ধে বঙ্গবন্ধুর আহবানে মুক্তিকামী দেশের সকল শ্রেণির মানুষ ঝাপিয়ে পড়েছিলেন। স্বাধীনতা বিরোধী  রাজাকার,মুশতাকরা এদেশের মুক্তিযুদ্ধের সঠিক ইতিহাস ধামাচাপা করে বিকৃত করে রেখেছিল।সেজন্য তিনি মুক্তিযুদ্ধের সন্তানদের উদ্দেশ্য করে বলেন ইতিহাস রক্ষা করা সকলের দায়িত্ব।

প্রধান বক্তা হয়ে উপস্থিত ছিলেন খাগড়াছড়ি জেলা আওয়ামীলীগের সদস্য ও  আহ্বায়ক, সম্মেলন প্রস্তুতি কমিটি আফতাব উদ্দিন চৌধুরী। উক্ত অনুষ্ঠানের সঞ্চালনা করেন  সম্মেলন খাগড়াছড়ি পৌরসভার কাউন্সিলর ও  প্যানেল মেয়র -১ প্রস্তুতি কমিটি ও যুগ্ম আহ্বায়ক, সম্মেলন প্রস্তুতি কমিটি  শাহ আলম, ।অনুষ্ঠানের সভাপতিত্ব করেন মুক্তিযোদ্ধা সংসদ সন্তান কমান্ড,খাগড়াছড়ি শাখার সাবেক সভাপতি ও সম্মেলন প্রস্তুতি কমিটির সদস্য সচিব,  নরোত্তম দাশ বৈষ্ণব।