রংপুরের গঙ্গাচড়ায় দুঃস্থ মহিলাদের মাঝে ভিজিডি কার্ড বিতরণ করা হয়েছে। আজ সকালে গংগাচড়া ইউনিয়ন পরিষদ চত্ত্বরে ভিজিডি কার্ড বিতরণ অনুষ্ঠানের উদ্বোদন করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) নাহিদ তামান্না

অতিদরিদ্র মহিলাদের খাদ্য সহায়তার পাশাপাশি সামাজিক সুরক্ষার আলোকে স্থায়ীভাবে জীবনযাত্রার মান উন্নয়ন ও স্বাবলম্বী করার জন্য ভালনারেবল গ্রুপ ডেভেলপমেন্ট (ভিজিডি) কর্মসূচির আওতায় ওই কার্ড বিতরণ করা হয়। ৪ নং গংগাচড়া ইউপি চেয়ারম্যান মাজহারুল ইসলাম লেবুর সভাপতিত্বে এতে প্রধান অতিথি ছিলেন গংগাচড়া উপজেলা নির্বাহী কর্মকর্তা নাহিদ তামান্না।

বিশেষ অতিথি ছিলেন উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তা মোছাঃ মৌসুমি আক্তার, ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি আব্দুল খালেক ও বিভিন্ন ইউনিয়নের ইউপি সদস্যবৃন্দ। জানা গেছে, অতি দরিদ্র মহিলাদের খাদ্য সহায়তার পাশাপাশি সুরক্ষার আলোকে স্থায়ীভাবে জীবনযাত্রার মান উন্নয়ন ও স্বাবলম্বী করার জন্য ভালনারেবল গ্রুপ ডেভেলপমেন্ট (ভিজিডি) উদ্যোগ নিয়েছে সরকার। এক্ষেত্রে চরম দুর্দশাগ্রস্ত, অতিদরিদ্র, স্বামী পরিত্যাক্তা নারীদের প্রাধান্য দেওয়া হয়। তবে এক্ষেত্রে নারীর বয়স ১৮-৫০ বছরের মধ্যে এবং শারীরিক ও মানসিকভাবে সুস্থ হতে হবে। এসব নারীরা ২৪ মাসব্যাপী খাদ্যশস্য সহায়তা পাবেন। অনুষ্ঠানে সভাপতির বক্তব্যে মাজহারুল ইসলাম লেবু জানান, গংগাচড়া ইউনিয়নের ৩৭১ জন দুঃস্থ মহিলাদের মাঝে ২০২৩-২৪ অর্থবছরের জন্য ভিজিডি কার্ড বিতরণ করা হয়।