রংপুরের গঙ্গাচড়ায় উচ্চ ভিটামিন এ সমৃদ্ধ বারি মিষ্টি আলু-৮ ও বারি মিষ্টি আলু- ১৬ এর প্রদর্শণীর মাঠ দিবস বৃহস্পতিবার (২২ মার্চ) চেংমারি ডিপের পার এলাকায় অনুষ্ঠিত হয়। বেসরকারি সংস্থা ইএসডিও জানো প্রকল্পের উদ্যোগে ও উপজেলা কৃষি সম্প্রসারণ দপ্তরের সহযোগিতায় প্রদর্শণীর জন্য চাষাবাদকৃত আলুর মাঠ দিবস অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন রংপুর কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের উপপরিচালক ওবায়দুর রহমান মন্ডল।

বিশেষ অতিথির বক্তব্য রাখেন উপজেলা কৃষি অফিসার মারুফা ইফতেখার সিদ্দিকা , রংপুর খামারবাড়ি কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের উপ সহকারী প্রকৌশলী শামিমুর রহমান।৪ নং গংগাচড়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মো মাজাহারুল ইসলাম লেবু। জানো প্রকল্পের পিএম মারুফ আহম্মেদের উপস্থাপনায় আরো বক্তব্য রাখেন জানো প্রকল্প কেয়ার এর টিও (এন,এস,এ) নীহার কুমার প্রামানিক, উপসহকারি প্রকৌশলী আফরোজা খাতুন , ইউপি সদস্য, সুধিজন ও এলাকার কৃষক-কৃষানী উপস্থিত ছিলেন। অনুভুতি প্রকাশ প্রকাশ করেন কৃষাণী শেফালী  আক্তার  ও কৃষক শামসুল ইসলাম রবু। 

প্রধান অতিথি বারি মিষ্টি আলু-৮ ও বারি মিষ্টি আলু-১৬ এর পুষ্টির গুনাগুন নিয়ে বিস্তারিত আলোচনা করেন এবং কৃষকদের চাষাবাদের জন্য পরামর্শ দেন। তিনি আরো বলেন, সরকার কৃষকের কথা চিন্তা করে পুষ্টি সমৃদ্ধ খাদ্য উৎপাদনে নানামুখী কর্মসূচি গ্রহন করেছে। কৃষকদের প্রণোদনা দিচ্ছে, সরকারের এ উদ্যোগ কৃষি বিভাগ বাস্তবায়ন করছে। কৃষি বিভাগের সাথে সমন্বয় করে এ ধরণের উদ্যোগ গ্রহন করে জানো প্রকল্প বাস্তবায়ন করায় প্রকল্পের প্রশংসা করেন এবং প্রকল্পের সাথে সংশ্লিষ্টদের ধন্যবাদ জানান।