সোমবার বিকেল ৪:০০ টায় চাঁপাইনবাবগঞ্জ সদর আমনুরা বালিকা উচ্চ বিদ্যালয়ে ওয়ার্ল্ড ভিশন বাংলাদেশ Strenthening Social and Behavior Change (SSBC) প্রকল্পের আয়োজনে বাল্য বিবাহ এবং শিশুদের প্রতি সহিসংতা বন্ধে লোকসাহিত্য/গম্ভীরার আয়োজন করে। গম্ভীরার মাধ্যমে স্থানীয় জনগণ এবং বিদ্যালয়ের শিক্ষার্থীদের বাল্য বিবাহ এবং শিশুদের প্রতি সহিসংতা বন্ধে সচেতনতা প্রদান করা হয়।

 চাঁপাইনবাবগঞ্জের স্থানীয় ভাষায় গম্ভীরার মাধ্যমে গানে গানে শিক্ষার্থী ও স্থানীয় জনগণকে বাল্য বিবাহের কুফল, বাল্যবিবাহ বন্ধে আইনি সহায়তা এবং শিশুর প্রতি সকল প্রকার সহিংসতা বন্ধে বার্তা  প্রদান করা হয়। এ অঞ্চলে বাল্যবিবাহ বন্ধ ও মাদক দ্রব্য ব্যাবহার রোধে সচেতনতা নিয়ে ওয়ার্ল্ড  ভিশন ছাড়াও কাজ করছে এনএজিআর (ন্যাশনাল এজেন্সী ফর গ্রিণ রিভ্যুলেশন), এসআই ইন্টারন্যাশনাল নাম বেসরকারি উন্নয়নমূলক সংস্থা।

এই অনুষ্ঠানে অংশগ্রহন করেন স্থানীয়  জনগণ, জনপ্রতিনিধি, শিক্ষক-শিক্ষিকা এবং শিক্ষার্থীগণ।  বাল্যবিবাহ ও শিশুর প্রতি সহিংসতা বন্ধে সচেতনতা অনুষ্ঠানটি উদ্বোধন করেন ৩নং ঝিলিম ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান গোলাম লুৎফল হাসান (লুৎফর),  এসময় উপস্থিত থেকে বাল্যবিবাহ ও শিশুর প্রতি সহিংসতা বন্ধে বক্তব্য দেন আমনুরা আদর্শ বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোঃ কুদরত-ই-খুদা; এনএজিআর (ন্যাশনাল এজেন্সী ফর গ্রিণ রিভ্যুলেশন) এর  প্রোগ্রাম অফিসার প্রদীপ হেমব্রম, ওয়ার্ল্ড ভিশন বাংলাদেশ Strenthening Social and Behavior Change (SSBC) প্রকল্প কর্মকর্তা উত্তম মন্ডল প্রমুখ।