বাংলাদেশ শিল্পকলা একাডেমির আয়োজনে জেলা শিল্পকলা একাডেমির ব্যবস্থাপনায় ও গাইবান্ধা জেলা শিল্পকলা একাডেমির প্রযোজনায় নিজস্ব মিলনায়তনে মঙ্গলবার রাতে চিরায়ত বাংলা নাটক ‘ছেঁড়া তার মঞ্চায়ন হয়।

বাংলাদেশ শিল্পকলা একাডেমির আয়োজনে জেলা শিল্পকলা একাডেমির ব্যবস্থাপনায় ও গাইবান্ধা জেলা শিল্পকলা একাডেমির প্রযোজনায় নিজস্ব মিলনায়তনে মঙ্গলবার রাতে চিরায়ত বাংলা নাটক ‘ছেঁড়া তার মঞ্চায়ন হয়। তুলসী লাহিড়ীর রচনায় নাটকটির নির্দেশক ছিলেন মো. মেহেদী তানজির ও  সহকারি নির্দেশক ছিলেন সৈয়দা তাসনিম পুঁথি। এছাড়া নাটকের প্রযোজনা নির্মাণ ও মঞ্চায়ন নির্বাহী ছিলেন আলি আহমেদ মুকুল ও সমন্বয়কারী ছিলেন মো. আলমগীর কবির।

নাটকটির বিভিন্ন চরিত্রে অভিনয় করেন শাহরিয়ার শমিত, শামীম খন্দকার, শাহজাহান আলী সরকার, মিষ্টি শাহরিয়ার, অনন্য শাহরিয়ার, আলম মিয়া, রবিজল হক, রাসেল মিয়া, নাবিল আহমেদ, এনামুল হক, বায়োজিদ হোসেন, রেজাউল করিম মুন্না, ময়নুল হোসেন, রিদয় সরকার, রবিউল ইসলাম রবি, মেজবাউল হক মিঠু প্রমুখ। সংগীতে ছিরেন নুরুল ইসলাম, ওমর আলী সানি ও সেট ডিজাইনে খাইরুল বাশার, জগন্নাথ চক্রবর্ত্তী এবং আলোকসজ্জায় এহতে শামুল হক অন্তর। নাটকটি দেখতে শিল্পকলায় উপচেপড়া 
ভীড় লক্ষ্য করা যায়। উল্লেখ্য, ছেঁড়া তার তুলসী লাহিড়ীর বাস্তববাদী একটি নাটক।

এই নাটকে ১৯৪৩ সালে বাংলা অঞ্চলের দুর্দশা উঠে আসলেও সমসাময়িক বাস্তবতায় এই হালের কতটা পরিবর্তন সাধন হয়েছে তা অনুসন্ধান জরুরী। অতীতকে পর্যবেক্ষন করলে বর্তমানের রূপরেখা আরও বেশী প্রজ্বলিত হয়।