দিনাজপুর জেলার ঘোড়াঘাট উপজেলাধীন বুলাকিপুর ইউনিয়নে মোজাম বিনোদন পার্কে আজ বুধবার (১০ আগস্ট) সবুজ মিয়া (২৫) নামের এক যুবকের মরদেহ উদ্ধার করেন ঘোড়াঘাট থানা পুলিশ। পার্কের আবাসিক হোটেলের একটি ঘর থেকে যুবকের লাশ উদ্ধার করা হয়।

পুলিশ জনান যুবকের শরীরে গলাসহ বিভিন্ন অংশ ছুরি দিয়ে জখম করে হত্যা করা হয়েছে। মৃত সবুজ পাশ্ববর্তী গাইবান্ধা জেলার গোবিন্দগঞ্জ উপজেলার রায়ভংগী গ্রামের মৃত শরিফ উদ্দিনের ছেলে। নাম জানাতে অনিচ্ছুক পার্কটিতে কর্মরত লোকজন জানান, হোটেলে গতরাতে ৩ জন পতিতা নারী ছিল। তারা সকালে লাশ দেখতে পেয়ে নৈশপ্রহরীর মাধ্যমে পার্কের স্বত্বাধিকারী মোজাম্মেল হক মোজামকে ঘটনাটি জানান। পরে পার্ক মালিক থানায় খবর দিলে ঘটনাস্থলে ঘোড়াঘাট থানা পুলিশ উপস্থিত হন।

স্থানীয় লোকজন বলেন, পার্কের স্বত্বাধিকারী মোজাম্মেল হক মোজাম পার্ক তৈরির পর থেকেই পার্কের মধ্যে পতিতাদের এনে দেহ ব্যবসার মহোৎসব চালিয়ে যাচ্ছেন। উক্ত পার্কে কুকর্ম, নীতিগর্হিত ও অসামাজিক কাজের অভিযোগে গত ১৪ই এপ্রিলে (১লা বৈশাখ) পুলিশ অভিযান চালিয়ে কয়েকজন পতিতা ও খদ্দেরসহ পার্ক মালিক মোজাম্মেল হক মোজাম এবং তার জামাতাকে আটক করে। ভ্রাম্যমাণ আদালত মোজাম ও তার জামাতাকে ১ মাসের কারাদণ্ডে দণ্ডিত করে।

সেই সময় কিছুদিন পার্ক বন্ধ থাকে। পরে কারা মুক্ত হয়ে পার্ক মালিক পুনরায় পার্কের কার্যক্রম চালু করার পরে এক পতিতা নারীসহ ইউপি সদস্যকে গ্রেফতার করে ঘোড়াঘাট থানা পুলিশ। স্থানীয় জনগণ বলেন, এই পার্কটি তৈরির পর থেকে যুবক-যুবতীদের অবাধ মেলামেশার সুযোগ ও পরিবেশ তৈরি করা হয়েছে। শিক্ষা প্রতিষ্ঠান ফাঁকি দিয়ে ও অভিভাবকদের চোখ আড়াল করে ছাত্র-ছাত্রীদের পার্কে যাওয়ার ঘটনা অহরহ।

ফলশ্রুতিতে পার্কটি তরুণ প্রজন্মের সৎ চরিত্রের জন্য বিষফোঁড়ার রূপ ধারণ করেছে। এলাকাবাসী এই পার্কের কার্যক্রমের তীব্র প্রতিবাদ জানান এবং অনতিবিলম্বে এই পার্কটি বন্ধ করে দেওয়ার ও অপকর্মে জড়িতদের উপযুক্ত শাস্তি দেওয়ার জন্য সরকারি কর্তৃপক্ষের নিকট আহ্বান জানান।