চা শ্রমিকদের ধর্মঘট: সংকট নিরসনে মহাপরিচালকের সাথে বৈঠক, মহাপরিচালকের সিদ্ধান্তে মানলোনা চা শ্রমিক নেতারা । চা শ্রমকিরে মজুরি বৃদ্ধরি দাবিতে সিলেট, চট্টগ্রামসহ দশেরে ২৩১টি চা-বাগানে চলমান র্ধমঘট নিরসনে মৌলভীবাজাররে শ্রীমঙ্গলে বাংলাদশে চা শ্রমকি ও বাগানমালিক পক্ষের সঙ্গে আলোচনায় বসছেন বাংলাদশে শ্রম অধিদপ্তররে মহাপরিচালক খালেদ মামুন চৌধুরী।

মঙ্গলবার দুপুর পৌনে ১২টার দিকে শ্রীমঙ্গলস্থ বিভাগীয় শ্রম দপ্তরের উপ-পরিচালক ও রেজেস্ট্রিার অব ট্রডে ইউনয়িনরে সভাকক্ষে চা শ্রমিক নতেৃবৃন্দরে সাথে এ আলোচনা করা হচ্ছে। উভয়পক্ষের কথোপকথন শোনার পর মহাপরিচালক বিষয়টি নিয়ে ঢাকা শ্রম মন্ত্রণালয়ে আলোচনার পরবর্তীতে জানাবেন এই বিষয়ে কি করনীয়।

কিন্তু এদিকে ২৩১টি চা বাগানের শ্রমিকদের পঞ্চায়েত প্রধান ও নেতাদের দাবি আজকের মধ্যেই সমস্যা সমাধান করতে হবে। যেহেতু আজকের মধ্যেই করা সম্ভব নয় তাই চা শ্রমিকরা আন্দোলন অব্যাহত রেখেছেন। আলোচনা সভা কক্ষ থেকে বের হয়ে শ্রীমঙ্গল চৌমুহনা চত্বরসহ বিভিন্ন রোডের সম্মুখে অবস্থান কর্মসূচি পালন করছেন।

মহাসড়কের ওপর অবস্থান কর্মসূচির কারণে যানজটের সৃষ্টি হয় দীর্ঘ এক ঘন্টা, পরবর্তীতে রোড ছেড়ে রোডের পাশে অবস্থান নিয়ে বক্তব্য রাখেন চা শ্রমিক নেতারা। উনারা বলেন আমাদের দাবি না মানায় উনাদের আন্দোলন আরো বেগবান এবং চলমান থাকবে।